এমপিদের উচিত শপথ নিয়ে জনগণের জন্য কথা বলাঃ কাদের

অনলাইনঃ
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলছেন, রাজনীতিতে জোয়ার ভাটা থাকেই। আমরা এখন জোয়ারে আছি। এ জোয়ার যে সবসময় বহাল থাকবে তা নিশ্চিত নয়।

ওবায়দুল কাদের বলেন, সব সময় আমাদের এ জোয়ার বজায় থাকবে তাও বলা যায় না। কাজেই আমাদের উচিত জনগণের অনুভূতি বুঝে কাজ করা। আর বিএনপির নির্বাচিত জনপ্রতিনিধিদের উচিত শপথ নিয়ে সংসদে এসে জনগণের জন্য কথা বলা।

আজ বুধবার সচিবালয়ে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কাদের এসব কথা বলেন। এর আগে তিনি বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে তাঁরা পৃথকভাবে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

ক্ষুদ্রতম বিরোধীদল নিয়ে সংসদ কার্যকর হবে কি না, এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘সংসদীয় রাজনীতিতে সংসদে প্রতিটি সংসদ সদস্যই গুরুত্বপূর্ণ। প্রত্যেক সদস্যই বড় ভূমিকা রাখতে পারে।

এবারও কি ঐক্যমতের সরকার হবে, এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা এখনই বলা যায় না। তবে সবকিছুই ১০ জানুয়ারির আগে নির্ধারণ হবে।

এ সময় নোয়াখালীর সুবর্ণচরে ধানের শীষ প্রতীকে ভোট দেওয়ায় এক নারীকে গণধর্ষণের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এ ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এ ঘটনা তদ্ন্ত করছি। সেনাবাহিনী, পুলিশ ও অন্যান্য সংস্থা এ ঘটনাটিকে গুরুত্বের সঙ্গে নিয়েছে। অভিযুক্তরা কোনো অবস্থাতেই ছাড় পাবে না।

Print Friendly, PDF & Email