তারেক রিয়াজ খান এমটিবি’র নয়া ডিএমডি

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিঃ (এমটিবি)’র উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে তারেক রিয়াজ খান-এর পদোন্নতি

তারেক রিয়াজ খান সম্প্রতি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিঃ (এমটিবি)-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেছেন। এর আগে তিনি ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) হিসেবে এসএমই ও রিটেইল ব্যাংকিং বিভাগের প্রধান ছিলেন। নভেম্বর ০১, ২০১৫ সালে এমটিবিতে যোগদানের পর থেকেই তারেক রিয়াজ খান ব্যাংকে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং-এ ¯œাতকোত্তর ডিগ্রি অর্জনের পর, ১৯৯৪ সালে বেক্সিমকো গ্্রুপ-এ ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে পেশা শুরু করেন। এমটিবিতে যোগদানের পূর্বে তিনি ব্যাংক আলফালাহ্ বাংলাদেশ-এর রিটেইল ব্যাংকিং ও বিজনেস, বাংলাদেশ অপারেশনস্-এর প্রধান হিসেবে দায়িত্বরত ছিলেন। ২৫ বছরের পেশাগত অভিজ্ঞতার মধ্যে ২২ বছরের ব্যাংকিং অভিজ্ঞতা সম্পন্ন তারেক স্টান্ডার্ড চার্টার্ড ব্যাংক-এ ১৯৯৭ সালে ট্রেইনি অফিসার হিসেবে ব্যাংকিং পেশা শুরু করেন ও ২০১৩ সাল অব্দি বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যবস্থাপনা পদে কর্মরত ছিলেন এবং এর পর প্রিমিয়ার ব্যাংক লিমিটেড-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চীফ অপারেটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

তারেক রিয়াজ খান দেশে-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ এবং কর্মশালায় অংশগ্রহণ করেন এবং বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্র ও একাডেমিতে ব্যাংকিং এবং ব্যাংকিং পেশাদারীত্বের উপর ব্যাংকারদের প্রশিক্ষণ প্রদান করে থাকেন।

Print Friendly, PDF & Email