নিজ গ্রামে হাঁটলেন দুই বোন

অনলাইনঃ
নতুন মন্ত্রিসভা গঠন শেষে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শ্রদ্ধা নিবেদন শেষে হেলিপ্যাড পর্যন্ত আধা কিলোমিটারের বেশি পথ হেঁটেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা।

প্রধানমন্ত্রীর সরকারি গাড়ি তাকে হেলিপ্যাড পর্যন্ত নিয়ে যেতে প্রস্তুত ছিল। কিন্তু বোন রেহানাকে সঙ্গে নিয়ে নিজ গ্রামের পথে হাঁটতেই বেশি ভালো লাগে বলে জানান শেখ হাসিনা।

বুধবার বিকেলে রাজধানীতে ফেরার পথে প্রধানমন্ত্রীর হেলিপ্যাড পর্যন্ত এই আকস্মিক হেঁটে যাওয়া দেখে তার নিরাপত্তা রক্ষী, আওয়ামী লীগের নেতা-কর্মী এবং সাধারণ মানুষ বিস্মিত হন।

বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স থেকে বের হয়েই তার সঙ্গে থাকা সরকারি কর্মকর্তা এবং নিরাপত্তায় নিয়েজিতদের উদ্দেশ্যে তাকে বলতে শোনা যায়, এখানে গাড়ির কোন প্রয়োজন নেই এইটুকু পথতো হেঁটেই যাওয়া যায়। শেখ রেহানাকে নিয়ে ততক্ষণে হাঁটা ধরেছেন তিনি। অগত্যা বিস্ময়ের ঘোর কাটতে না কাটতেই সকলকে তার পিছু নিতে হলো।

হেলিপ্যাড পর্যন্ত যাওয়ার সময় বঙ্গবন্ধু দুই মেয়ে হাসিনা ও রেহানার সঙ্গে ছিলেন নিরাপত্তা কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

-আরবি