প্রধানমন্ত্রীকে বিশ্ব নেতাদের অভিনন্দন

অনলাইনঃ
টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে পৃথক বার্তায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মিয়ানমারের প্রেসিডেন্ট, মালদ্বীপের প্রেসিডেন্ট, নিকারাগুয়ার প্রেসিডেন্ট, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী ও ভিয়েতনামের প্রধানমন্ত্রী।

বুধবার পৃথক পৃথক বার্তায় এসব দেশের সরকার প্রধান ও রাষ্ট্রপ্রধানদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

এর আগে সোমবার বিকেল ৩টা ৪০ মিনিটে বঙ্গভবনে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী হিসেবে টানা তৃতীয় মেয়াদে এবং চতুর্থ বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এরপরই একাদশ সংসদের নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। এবারের মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীসহ স্থান পেয়েছেন ৪৭ জন। এদের মধ্যে মন্ত্রী ২৪ জন, প্রতিমন্ত্রী ১৯ জন ও উপমন্ত্রী ৩ জন।

এর আগে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াং এবং নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছিলেন বিশ্বনেতারা।

সর্বপ্রথম তাকে টেলিফোন করে শুভেচ্ছা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এরপর চীনের রাষ্ট্রপতি শি জিনপিং ও প্রধানমন্ত্রীও শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

শুভেচ্ছা জানান ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। সৌদি বাদশাহ, যুবরাজ, কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-সানি, শ্রীলংকার প্রেসিডেন্ট থ্রিমাইসিলা সিরিসেনার ও প্রধানমন্ত্রী মাহিন্দ্র রাজাপাকসে অভিনন্দন জানান।

এছাড়াও তাকে অভিনন্দন জানান রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী বাংলাদেশি বংশোদ্ভুত বিপ্লব কুমার দেব বাংলাদেশের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতায় ও অভিনন্দন জানিয়েছেন।
-আরবি