রংপুর রাইডার্স আবারও শীর্ষে

স্পোর্টসঃ
আবারও পয়েন্ট তালিকার শীর্ষে উঠলো রংপুর রাইডার্স। আজ দিনের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংসকে হারিয়ে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার এক নম্বরে জায়গা করে নিয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ানস। দিনের দ্বিতীয় ম্যাচে রাজশাহী কিংসকে হারিয়ে আবারও শীর্ষস্থান ফিরে পেল রংপুর রাইডার্সরা।

সন্ধ্যায় টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় রাজশাহী কিংসের অধিনায়ক মেহেদী মিরাজ। তার এমন সিদ্ধান্ত যে খুব একটা ফলপ্রসূ হয়নি তার প্রমাণ হলো ২০ ওভার শেষে। ৮ উইকেটে রাজশাহীর সংগ্রহ হয় ১৪১ রান। গত তিন দিন ধরে যে মাঠে রানের উৎসব দেখা গেল, সেই মাঠেই আজ দেখা গেল রানের খরা।

রাজশাহীর দুই ওপেনার জনসন চার্লস আর সৌম্য সরকার মিলে শুরুটা ভালো করতে পারেনি। প্রথমে ১২ রান করে ফরহাদ রেজার বলে ক্যাচ দেন মাশরাফি বিন মুর্তজার হাতে।

দুই নম্বরে ব্যাট করতে নেমে মুমিনুল করেন ২ বলে ৪ রান। এরপর সৌম্যও ফেরেন ১৪ রান করে শহীদুল ইসলামের বলে।

ব্যতিক্রম ছিলেন লরি ইভানস। তার ব্যাটে এসেছে সর্বোচ্চ ৩৫ রান। যদিও তা ৩১ বলে।

কিংস অধিনায়ক মেহেদী মিরাজ করেন ৪ বলে ৬ রান। ক্রিস্টিয়ান জঙ্কার করেন ১১ বলে ১৬ রান।

শেষদিকে ফজলে রাব্বির ১৮ আর কায়েস আহমেদ করেন ২২ রান।

রংপুরের হয়ে ৩ উইকেট নেন ফরহাদ রেজা। ২টি করে উইকেট নেন নাজমুল অপু, শাহীদুল ইসলাম আর ১টি উইকেট নেন নাহিদুল ইসলাম।

রাজশাহীর দেয়া লক্ষ্য তাড়াতে খুব একটা বেগ পেতে হয়নি রংপুরের শক্তিশালী টপ অর্ডারের।

ওপেনার ক্রিস গেইল রীতিমত হতাশ করেছে এই ম্যাচেও। ১৪ বলে ১০ রান করে ফেরেন সাজঘরে। এই রানের ভেতর আবার একবার জীবনও পেয়েছিল। তাতেও জ্বলে উঠতে পারেনি এই ক্যারিবীয় ব্যাটিং দানব।

আরেক ওপেনার অ্যালেক্স হেলস আজ ১৫ বলে ১৬ রান করে বিদায় নেন। তাতে রানের চাকা কিছুটা ধীর হলেও রিলে রুশো আর এবি ডি ভিলিয়ার্স মিলে তৃতীয় উইকেট জুটিতে করেন ৭১ রানের পার্টনারশিপ।

রুশো যদিও ৫৫ রানের মাথায় ফেরান কামরুল ইসলাম। এর পরের ওভারে আরাফাত সানীর বলে ভিলিয়ার্স ক্যাচ দিয়ে ফেরেন ৩৭ রান করে।

শেষদিকে মোহাম্মদ মিঠুনের ৪ আর নাহিদুলের ১১ রানে ১৮.৪ ওভারেই শেষ হয় ম্যাচ। ৬ উইকেটের জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আবারও জায়গা করে নেয় রংপুর রাইডার্স। এই জয়ে ১৪ পয়েন্ট নিয়ে সেরা চারে জায়গা পাকা করে নিলো দলটি।

রাজশাহীর হয়ে ১টি করে উইকেট নেন মেহেদী মিরাজ, আরাফাত সানি, কামরুল ইসলাম আর কায়েস আহমেদ।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter