রোদসী’র ‘আমার পৃথিবী তুমি’ গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত

অনলাইনঃ প্রায় চার মাস ব্যাপী চলা রোদসী আয়োজিত ‘আমার পৃথিবী তুমি’ এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হলোগতকাল। রোজডেল কনভেনশর সেন্টারে আয়েজিত এ অনুষ্ঠানে সেরা দশ দম্পতিকে পুরস্কৃত করা হয়।

‘আমার পৃথিবী তুমি’ ইভেন্টে দেশের যেকোনো বয়সী দম্পতিদের কাছ থেকে বিয়ে নিয়ে তাদের অভিজ্ঞতা এবং বিয়ের ছবি আহবান করা হয়েছিলো। সারা দেশ থেকে প্রচুর সাড়া পাওয়া যায়। অসংখ্য দম্পতি তাদের বিয়ের ছবি এবং বিয়ে নিয়ে তাদের নানা রকম অভিজ্ঞতার কথা লিখে পাঠান রোদসী ঠিকানায়। সেখান থেকে রোদসী বিচারক প্যানেল নির্বাচন করেন সেরা দশ দম্পতিকে।

রোজডেল কনভেনশন সেন্টারে আয়োজিত এ গালা নাইটে রোদসী সম্পাদক সাবিনা ইয়াসমীন উপস্থিত থেকে পুরস্কারপ্রাপ্ত দম্পতিদের মাঝে পুরস্কার তুলে দেন। আরো উপস্থিত ছিলেন রোদসীর উপ সম্পাদক রওশনআরা জামান মিলি, সহযোগী সম্পাদক সোলাইমান হোসেনসহ অনেকে।

রোদসীর সম্পাদক সাবিনা ইয়াসমীন বলেন ‘ রোদসী নারী কেন্দ্রিক পারিবারিক ম্যাগাজিন। নারী-পুরুষ দুজন দুজনকে বোঝার জন্য শুধু নারী নয়, পুরুষেরও ম্যাগাজিনটি পড়া উচিত। বিজ্ঞানমতে, এক্স ক্রোমোজন ওয়াই ক্রমোজমকে সাপোর্ট দেয়। আমরা মনে করি, এই ক্রোমজই মেয়েদেরকে ছেলেদের পরিচর্যা করার দিকে ধাবিত করে’।

তিনি আরও বলেন, ‘ আমরা চাই, নারীর প্রকৃতি, নারীর বৈশিষ্ট্য পুরুষও জানুক। রোদসীর পাঠক হোক নারী-পুরুষ সবাই। কারণ, একটি সাধারণ সমস্যা অনেক সময় জটিল রূপ নেয়, নারীকে যদি পুরুষ বুঝতে পারে তাহলে অনেক সমস্যা জটিল হবে না। সম্পর্কটি সহজ-সুন্দর করা সহজ হবে। আমরা চাই, প্রতিটি পরিবার হোক সুন্দর ও সুখী’।

অনুষ্ঠানটি প্রাণবন্ত করে সাজানোর জন্য এতে গান-নাচসহ আরো বেশ কিছু পুরস্কারের ব্যবস্থাও রাখা হয়েছিলো।

-এসএম