আইপিডিসি ইয়াং প্রফেশনাল সামিট ২০১৯ শুরু

অনলাইনঃ
১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রাইভেট খাতের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর সৌজন্যে ঢাকা ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাব (ডিইউসিসি)-এর সহযোগিতায় লাইটহাউস আয়োজিত এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসা প্রশাসন সমর্থিত আইপিডিসি ইয়াং প্রফেশনাল সামিট (ওয়াইপিএস) ২০১৯ শুরু হয়েছে।

১১ ফেব্রুয়ারি, ২০১৯ তারিখ সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদের কনফারেন্স হলে ‘সিইও’স অব ফিউচার’ স্লোগানে সম্মেলনের উদ্বোধন হয়।

আইপিডিসি ওয়াইপিএস ২০১৯ দেশের পরবর্তী প্রজন্মের শিল্প, কর্পোরেট ও সামাজিক নেতৃত্বকে উৎসাহিত করার জন্য নিবেদিত।

এই সম্মেলন উদীয়মান ও সম্ভাবনাময় তারুণ্যের জন্য নতুন দক্ষতা অর্জন, গুরুত্বপূর্ণ ও প্রভাবশালী শিল্পে যুক্ত হওয়া, কর্পোরেট এবং সামাজিক নেতাদের সাথে যোগাযোগ ও নেটওয়ার্ক বিস্তৃত করার অনন্য একটি সুযোগ। বিশেষ এই আয়োজন দেশের স্বনামধন্য কর্পোরেট প্রতিষ্ঠানসমূহের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বদের একত্রিত হওয়ার সুযোগ করে দিয়েছে এবং এতে বিশেষজ্ঞ ব্যক্তিবর্গ গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। সম্মেলনে বক্তারা অভিজ্ঞতা শেয়ার করেন এবং বক্তব্যে তরুণদের জন্য ছিল বিশেষ দিক নির্দেশনা।

ওয়াইপিএস অনুষ্ঠিত হওয়ার আগে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি), ব্র্যাক ইউনিভার্সিটি, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ), নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ), আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এবং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি)-এ পৃথকভাবে ১২টি রোড-শো অনুষ্ঠিত হবে। রোড-শো থেকেই ১২টি বিশ্ববিদ্যালয় থেকে আলাদা আলাদা ১০ জন করে সর্বমোট ১২০ জনকে সম্মেলনে অংশগ্রহণের জন্য স্কলারশিপ প্রদান করা হবে। রোড-শোতে অংশগ্রহণকারীদের উপস্থিত সমস্যা সমাধানের দক্ষতা যাচাইয়ের ভিত্তিতে এই স্কলারশিপ প্রদান করা হবে। শিক্ষার্থীরা সম্মেলনে অংশ নেওয়ার জন্য ডিইউসিসি প্রেজেন্টস আইপিডিসি ইয়াং প্রফেশনাল সামিট (ওয়াইপিএস) ২০১৯ শীর্ষক ফেসবুক ইভেন্ট পেজে নিবন্ধন করতে পারবে।

সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদের ডীন প্রফেসর শিবলী রুবায়েত-উল-ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন কোয়ালিটি ফীডস লিমিটেড-এর অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর উযায়ের হাফিয; ঊর্মি গার্মেন্টস লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর আসিফ আশরাফ এবং লাইটহাউস বাংলাদেশ করপোরেট প্রোগ্রাম লিমিটেড-এর চীফ এক্সিকিউটিভ অফিসার নাজমুস আহমেদ আলবাবসহ আরও অনেকে।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম বলেন, “আইপিডিসি আশা করে, তরুণরা এখন থেকেই সিইও’র মনোভাব ধারণ করে চলবে। শিল্প, করপোরেট, সামাজিক ক্ষেত্রসহ বিভিন্ন অঙ্গনের অভিজ্ঞ ও গুরুত্বপূর্ণ কর্ণধারদের অভিজ্ঞতাকে পুঁজি করে তরুণরা দেশের অগ্রগতিতে বিশেষ ভূমিকা রাখতে সক্ষম হবে। এমন একটি আয়োজনের অংশীদার হতে পেরে আইপিডিসি গর্বিত”।

বিস্তারিত জানতে ভিজিট করুন- www.ipdcbd.com

-এসএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।