বিপুল পরিমানে সরকারি ও নকল ওষুধ জব্দ, দোকান সিলগালা

অনলাইনঃ
রাজধানীর মোহাম্মদপুর-শ্যামলী মেইন রোড় সংলগ্ন কলেজ গেট এলাকায় অভিযান চালিয়ে দুটি ফার্মেসি থেকে কোটি টাকার নকল ও বিনামূল্যের সরকারি ওষুধ উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার ওই এলাকার রয়েল মেডিকেল হল ও নরসিংদী ফার্মা নামের দুটি ফার্মেসিতে অভিযান চালিয়ে এসব ওষুধ উদ্ধার করা হয়। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

পরে সারওয়ার আলম সাংবাদিকদের বলেন, র‌্যাব-২ ও বাংলাদেশ ওষুধ প্রশাসনের সদস্যদের সহযোগিতায় দুপুর থেকে মোহাম্মদপুর এলাকার বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালানো হয়। এই দুইটি ফার্মেসির গোডাউনে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ সরকারি ওষুধ ও ক্যানসারের নকল ওষুধ উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, রয়েল মেডিকেল হল নামের একটি ফার্মেসির গোডাউনে বিপুল পরিমাণ বিনামূল্যের সরকারি ওষুধ পাওয়া গেছে। অন্যদিকে নরসিংদী ফার্মা নামের একটি ফার্মেসির গোডাউনে ক্যানসারের নকল ওষুধ জব্দ করা হয়েছে। এসব ওষুধের গায়ে ভারতীয় মূল্য ট্যাগ লাগানো থাকলেও এগুলো সম্পূর্ণ নকল ওষুধ। এসব অপরাধে ফার্মেসি দুটিকে সিলগালা করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

-ডিকে