কারিতাসের উদ্যোগে সাভার থানায় মাদকাসক্তি বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

অনলাইনঃ
কারিতাস প্রচেষ্টা প্রকল্পের উদ্যোগে মাদকাসক্তি প্রতিরোধে আমাদের করণীয় শীর্ষক এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় সাভার মডেল থানার অফিসার্স ইনচার্জ এ এফ এম ছাযেদ, পুলিশ পরিদর্শক এমারত হোসেন, ওসি ডিবি আবুল বাশার, ওসি তদন্ত সওগাতুল আলম সহ ৪০জন পুলিশ কর্মকর্তাদের সাথে কারিতাস প্রচেষ্টা প্রকল্পের কার্যক্রম এবং মাদকসক্তি প্রতিরোধে করণীয় কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মিসেস রোকেয়া হক সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান, সাভার উপজেলা পরিষদ, কারিতাস প্রচেষ্টা প্রকল্প হতে কর্মসূচী কর্মকর্তা ফরিদ আহাম্মদ খান, সুমন জন রোজারিও ও মুনমুন ইসলাম প্রমুখ।

মিসেস রোকেয়া হক বলেন যে, কারিতাস সমাজের জীবনমান উন্নয়নে অসাধারণ ভূমিকা রেখে যাচ্ছে। কারিতাসের শিক্ষাগুলোকে কাজে লাগিয়ে সমাজ থেকে মাদক সহ নানা সামাজিক সমস্যাগুলো দূর করার জন্য কার্যক্রম অব্যহত রাখতে হবে।

তিনি আরো বলেন যে, অনেক সময় প্রশাসনের দূর্বলতার সুযোগে মাদক ব্যবসায়ীরা ছাড়া পেয়ে যায়। ফরিদ আহাম্মদ খান বলেন যে, মাদকসক্ত প্রতিরোধে অভিভাবকদের সচেতন হওয়া, পারিবারিক বন্ধন শক্তিশালী করা, সন্তানদের সময় দেয়া এবং খোলামনে আলোচন করা। এ ক্ষেত্রে কাউকে ছাড় না দেওয়ার জন্য বিনীত অনুরোধ করেন।

ওসি তদন্ত বলেন যে, কারিতাস প্রচেষ্টা প্রকল্পের কার্যক্রমের সাথে সাভার মডেল থানার পুলিশ প্রশাসনের পূর্বেও সহযোগিতা ছিল এবং ভবিষ্যতেও থাকবে। ওসি ডিবি বলেন, মাদক প্রতিরোধে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। পুলিশ পরিদর্শক বলেন, কারিতাস প্রচেষ্টা প্রকল্পে মাধ্যমে মাদকাসক্তদের সুস্থ্য জীবনে ফিরিয়ে আনার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মাদকাসক্ত পরিবারের সদস্যদের সচেতনা করার জন্য কাউন্সেলিং করা খুবই প্রয়োজন।

অফিসার্স ইনচার্জ বলেন মাদক ব্যবসার সাথে যুক্ত কাউকে ছাড় দেওয়া হবেনা। মাদক প্রতিরোধে সচেতনতা কার্যক্রমে পুলিশ প্রশাসন কারিতাসের সর্বত্র কাজে সহযোগিতা দিয়ে যাবে।

মাদকাসক্তি প্রতিরোধে আমাদের সকলকে একসাথে ঐক্যভাবে স্বেচ্ছা শ্রমের মাধ্যমে কাজ করার আহবান জানান। তিনি উপস্থিত সকল পুলিশ কর্মকর্তাদের কঠোরভাবে মাদক দমনে কাজ করার জন্য আহবান করেন।

-এসএম

Print Friendly, PDF & Email