সাঙ্গাকারার মতে বিশ্বকাপে বাংলাদেশের সেরা একাদশ

স্পোর্টসঃ
আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপকে সামনে রেখে সাবেক কিংবদন্তী ক্রিকেটাররা তাদের নিজস্ব ইচ্ছানুযায়ী বিভিন্ন দেশের সেরা একাদশ করে দিচ্ছেন।

কিছুদিন আগে হার্শা ভোগলে বাংলাদেশ দল নিয়ে তার মতামত জানিয়েছেন। সাথে অন্যান্য দেশের সাবেক ক্রিকেটাররাও ছিলেন সেই তালিকায়।

এবার ইংল্যান্ড বিশ্বকাপের জন্য শ্রীলংকান গ্রেট কুমার সাঙ্গাকারা তার নিজস্ব মতানুযায়ী বাংলাদেশ দলের সেরা একাদশ ঘোষণা করেছেন। তার ঘোষিত একাদশে আছেন নিউজিল্যান্ড ট্যুরের প্রায় সবাই। শুধু ইঞ্জুরির জন্য বাইরে থাকা অল রাউন্ডার সাকিবকে তিনি তার একাদশে যুক্ত করেছেন।

সাঙ্গাকারা তার একাদশে সাতজন ব্যাটসম্যান রেখেছেন। যেখানে তামিমকে সঙ্গ দিবেন সৌম্য সরকার। সৌমকে দলে রাখার যুক্তি হিসেবে সাঙ্গাকারা বলেন, ‘ও (সৌম) ইংল্যান্ডের কন্ডিশনে যথেষ্ট কার্যকরী হবে। এমনকি বড় ইনিংস খেলার সামর্থ্য আছে ওর। যা খুব কাজে দিবে।’

এছাড়াও সাঙ্গাকারা তার ঘোষিত একাদশে অধিনায়ক মাশরাফির সাথে পেস বোলার হিসেবে আরো রেখেছেন মোস্তাফিজ এবং রুবেলকে। একজন পেস বোলিং অল রাউন্ডার খুব কার্যকরী হবে ইংল্যান্ডে। সে চিন্তা থেকে সাঙ্গাকারার একাদশে জায়গা হয়েছে সাইফুদ্দিনের। তবে দলে কোনো বিশেষজ্ঞ স্পিনার রাখেননি তিনি।

একনজরে সাঙ্গাকারার একাদশ-
১. তামিম ইকবাল
২.সৌম্য সরকার
৩.সাকিব আল হাসান
৪.মুশফিকুর রহিম
৫.মো. মিথুন
৬.মাহমুদুল্লাহ রিয়াদ
৭.সাব্বির রহমান
৮.মো. সাইফুদ্দিন
৯.মাশরাফি মোর্তজা (C)
১০.মোস্তাফিজুর রহমান
১১.রুবেল হোসেন

-ডিকে

Print Friendly, PDF & Email