খুলনায় স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত

অনলাইনঃ
লিড ব্যাংকিং পদ্ধতির মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানভিত্তিক আর্থিক শিক্ষা কর্মসূচি বাস্তবায়নে সম্প্রতি খুলনার টাইগার গার্ডেন ইন্টারন্যাশনাল হোটেল-এ স্কুল ব্যাংকিং কনফারেন্স ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ব্যাংকের সার্বিক তত্ত্বাবধানে লিড ব্যাংক হিসাবে দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড খুলনা জেলায় এর আয়োজন করে।

স্কুল ব্যাংকিং কনফারেন্স ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ব্যাংকের সার্বিক তত্ত্বাবধানে লিড ব্যাংক হিসাবে দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড খুলনা জেলায় এর আয়োজন করে।

দিনব্যাপী এই আয়োজনে শিক্ষার্থীদেরকে স্কুল ব্যাংকিং সম্পর্কে অবহিত করে তাদের মধ্যে সঞ্চয়ের মানসিকতা তৈরি করা, জীবনের শুরুতেই সঞ্চয়ের স্পৃহা ও অভ্যাস তৈরী করে সঞ্চয়ের সুফল সম্পর্কে একটি সুন্দর দর্শন নিয়ে বেড়ে উঠায়ই এই কর্মসূচির মূল লক্ষ্য।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর জনাব এস এম মনিরুজ্জামান ও সভাপতিত্ব করেন দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের এমডি এবং সিইও জনাব এম. রিয়াজুল করিম, এফসিএমএ ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের নির্বাহী পরিচালক জনাব এ, কে, এম ফজলুর রহমান এবং খুলনার নির্বাহী পরিচালক জনাব মোঃ মোশাররফ হোসেন খান। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ব্যাংকের এজেন্ট ব্যাংকিং এবং রিটেইল ব্যাংকিং বিভাগের প্রধান জনাব মোহাম্মাদ শামিম মোরশেদ এবং খুলনা জেলার বাংলাদেশ ব্যাংক, প্রিমিয়ার ব্যাংকসহ সকল তফসিলি ব্যাংকের সব শাখার প্রতিনিধিরা।

এই স্কুল ব্যাংকিং কনফারেন্সে খুলনা জেলার ৪৮ টি স্কুল এবং প্রায় ছয়শ শিক্ষার্থী অংশগ্রহণ করে।