অগ্নিদগ্ধ ফারিয়াকে সিঙ্গাপুরে নেয়ার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

অনলাইনঃ
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন ফেনীর আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফির অবস্থা সংকটাপন্ন। রাফি এখন লাইফ সাপোর্টে।

প্রধানমন্ত্রীর নির্দেশে তার উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেয়ার ব্যবস্থা করা হচ্ছে। এরইমধ্যে নুসরাতের চিকিৎসার কাগজপত্র সিঙ্গাপুরে পাঠানো হয়েছে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর সহকারী সচিব ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ওই মাদ্রাসা ছাত্রীকে দেখতে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে দেখতে গেলে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, সিঙ্গাপুর থেকে এখনও নুসরাত জাহান রাফির বিষয়ে কোনো রিপ্লাই আসেনি। আসা মাত্রই তাকে সেখানে নেয়ার প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডা. সামন্ত লাল বলেন, তার অবস্থা ভালো না। শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে। ভর্তি হওয়ার পর থেকেই নুসরাতকে আইসিইউতে রাখা হয়েছিল, এখন লাইফ সাপোর্টে আছে।

শ্লীলতাহানির মামলা তুলে না নেওয়ায় ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা তার অনুসারীদের দিয়ে নুসরাতকে পুড়িয়ে হত্যার চেষ্টা চালান বলে মেয়েটির স্বজনদের অভিযোগ।

নুসরাতের ভাই সাংবাদিকদের জানান, গত ২৭ মার্চ ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা নিজের কক্ষে ডেকে নিয়ে তার বোনের ‘শ্লীলতাহানি’ করেন। পরে তিনি পরিবারকে জানালে তার মা সোনাগাজী থানায় মামলা করেন।

তার অভিযোগ, পুলিশ অধ্যক্ষকে আটকের পর থেকে তার লোকজন মামলা তুলে নিতে বিভিন্ন ধরনের হুমকি-ধমকি দিয়ে আসছিল।