বৈশাখী প্রিয় গান ‘এসো হে বৈশাখ…’ এবার এলো নতুন আঙ্গিকে

অনলাইনঃ

বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জনপ্রিয় সঙ্গীত ‘এসো হে বৈশাখ…’ এবার এলো নতুন আঙ্গিকে। ভিন্ন ধরনের বাদ্যযন্ত্রের ব্যবহারে গানটি এবার পেয়েছে ভিন্ন দোতনা।

এক ঝাঁক তারকা শিল্পী বিশ্বখ্যাত কোমলপানীয় ব্র্যান্ড কোকা-কোলা এর বোতলকে বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্র হিসেবে ব্যবহার করে ‘এসো হে বৈশাখ…’ গানটি গেয়েছেন।

পৃত্থিরাজের সঙ্গীত পরিচালনায় কালজয়ী এই গানে নতুন করে কন্ঠ দিয়েছেন, বিখ্যাত রবীন্দ্র সঙ্গীত শিল্পী সাদী মোহাম্মদসহ বাপ্পা মজুমদার, কনা, তপু, লিংকন ডি কস্তা, ঐশী, শুভ, নাফিস, নন্দিতা, লিজা এবং ঋতুরাজ।

এই অভিনব সংগীতের উদ্যোগে কোকা-কোলার গ্লাস বোতলকে গ্লোকেনস্পাইয়েল, গ্লাস বোতলকে প্যান ফ্লুট, গ্লাস বোতলের ক্যাপকে টেমবোরিন, পিএটি বোতল ক্যাপ, গ্লাস বোতল ও চাল এবং পিএটি বোতল ও চিনিকে শাকের, ২ লিটারের পিএটি বোতলের ১০টি বান্ডেলকে কিক ড্রাম হিসেবে ব্যবহার করা হয়েছে।

এছাড়াও বিভিন্ন পরিমানের চাল ভর্তি ক্যানের সমন্বয়ে রেইনস্টিক এবং ভিন্ন ধরনের গ্লাস ব্যবহার করে জলতরঙ্গ তৈরি করা হয়েছে, যা জিলোফোনসের স্টিক দিয়ে বাজানো হয়েছে।

এই প্রযোজনায় যেমন সাদী মোহাম্মদের মতো রবীন্দ্র সঙ্গীতের দিশারীরা রয়েছেন, তেমনি রয়েছে নব্বই দশকের শিল্পী বাপ্পা মজুমদার বা লিংকন। আবার ঋতুরাজ বা লিজাদের মতো নতুন প্রজন্মের শিল্পীরাও সুর মিলিয়েছেন। প্রজন্ম থেকে প্রজন্মে পহেলা বৈশাখের রং আর সুরের ভালবাসাকে ছড়িয়ে দিতেই কোকা-কোলা বাংলাদেশের এই উদ্যোগ।
-এসএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter