লালমনিরহাটে দরিদ্রদের কল্যাণ সংস্থায় যুবলীগের হামলা, লুটপাট

সারাদেশঃ
১ জুলাই ২০০৪ সালে প্রতিষ্ঠিত জনপ্রিয় মানব কল্যান সংস্থা প্রতিষ্ঠানটি লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোচায়। এই প্রতিষ্ঠানটি অত্র এলাকার দিনমজুর ও হত দরিদ্রদের দীর্ঘদিনের পরিশ্রমের ফসল।

এই সংস্থাটি যে জমির উপর প্রতিষ্টিত ছিল সেই জমির পরিমান ৫ শতাংশ।সংস্থাটির রেজি নং ২৫০।

মরহুম ইয়াকুব আলী নামের এক সমাজসেবকের নিকট সেই সময় উপযুক্ত মুল্য দিয়ে “জনপ্রিয় মানব কল্যান সংস্থা ” ক্রয়সূত্রে মালিক হওয়ার পরও সময়ের পরিবর্তনের সাথে ঐ জমির আসে পাশে দোকানপাট হতে থাকে এবং এক পর্যায় বাজারে পরিনত হয়। দীর্ঘদিন অতিবাহিত হওয়ায় সংস্থাটির নিজের জমিতে রোপনকৃত বিভিন্ন গাছ যার মুল্য কয়েক লক্ষ টাকা প্রায়।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা গেছে, ১৫এপ্রিল ভোরবেলা প্রকাশ্যে যুবলীগ নেতা আঃ রউফের নেতুত্বে মাসুম, পিতামৃত- ইয়াকুব, রুবেল, পিতামৃত- আঃ মান্নান, আঃ হান্নান, পিতামৃত- খালেক, আব্দুল হক, পিতা মৃত- আবুল চকিদার অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে সংস্থাটির ঘর, আসবারপএ, সংস্থাটির অফিস রুমে রক্ষিত প্রয়োজনীয় কাগজপত্র ও সমিতির জমা ৩৭,৫৩০টাকা লুটপাট করে এবং সকল গাছ কেটে নিয়ে চলে যায়। এবং প্রভাব খাটিয়ে নতুন একটি ঘর তোলার চেষ্টা চালাচ্ছে।

উল্লেখ্য বেশকিছুদিন ধরে মৃত ইয়াকুব সাহেবের ছেলে মাসুম ও মাসুমে ভগ্নিপতি আঃ রোউফ ক্রয়কৃত জমিটি ফেরৎ পাওয়ার জন্য সংস্থাটির সদস্যদের উপর বিভিন্নভাবে চাপ প্রয়োগ করে আসছিলো।

Print Friendly, PDF & Email