এ.আই.ইউ.বি বৈশাখী উল্লাস – ১৪২৬ উদযাপন


অর্থনীতিঃ

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি – বাংলাদেশ (এ.আই.ইউ.বি) এর উদ্যোগে বাংলা নববর্ষ-১৪২৬ উদ্যাপন উপলক্ষে গত ১৪ই এপ্রিল ২০১৯ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিন ব্যাপী “এ.আই.ইউ.বি বৈশাখী উল্লাস-১৪২৬” শিরোনামে সাংস্কৃতিক অনুষ্ঠানের অয়োজন করা হয়।

দিনব্যাপী আয়োজিত উক্ত বৈশাখী অনুষ্ঠানে বাউল সংগীত, ব্যান্ড সংগীত, নাগরদোলা ও ফোক ফিউশনসহ বিভিন্ন সাংস্কৃতিক পর্বের আয়োজন করা হয়। অনুষ্ঠানের বিশেষ আকর্ষন ব্যান্ড দল দলছুট, মিনার, মেহরীন, ব্যান্ড লালন এর সঙ্গীত পরিবেশনায় এবং এ.আই.ইউ.বি পারফরমিং আর্টস ক্লাব (অচঅঈ) এর দৃষ্টিনন্দন নৈপূণ্য উপস্থিত দর্শক শ্রোতা সকলকে দিনভর মাতিয়ে রাখে।

এছাড়াও মেলায় ছাত্র-ছাত্রীদের বিভিন্ন ষ্টলে গ্রামবাংলার ঐতিহ্যবাহী খেলনা সামগ্রী, দেশীয় লোকজ শিল্পের বিভিন্ন পণ্যের পশরার বিপুল সমারোহ শোভা পায়।

বাংলাদেশের সাংস্কৃতিক ঐতিহ্য সমারোহ এই বৈশাখী উল্লাস-১৪২৬ অনুষ্ঠান সকলের জন্য ছিলো উন্মূক্ত।

দিনব্যাপী উক্ত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সম্মানিত চেয়ারম্যান মিসেস নাদিয়া আনোয়ার, ভাইস চ্যান্সেলার ড. কারমেন জেড ল্যামাগনা, প্রতিষ্ঠাতা ড. হাসানুল এ. হাসান এবং জনাব ইশতিয়াক আবেদীন, পরিচালকবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, শিক্ষকবৃন্দ, কর্মকর্তাগণ, ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ এবং স্থানীয় দেশী-বিদেশী গণ্যমান্য ব্যক্তিবর্গ স্বতঃস্ফূর্তভাবে উপভোগ করেন।

উল্লেখ্য এ.আই.ইউ.বি ঐতিহ্যবাহী বর্ষবরণের এই বৈশাখী অনুষ্ঠান প্রতিবছরই মহাসমারোহে পালন করে আসছে।

-শিশির

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।