ডাম শ্রেষ্ঠ কর্মসম্পাদনা পুরস্কার পেলেন শফিকুর রহমান

অনলাইনঃ
ঢাকা আহ্ছানিয়া মিশন (ডাম)-এর ‘শ্রেষ্ঠ কর্মসম্পাদনা পুরষ্কার-২০১৮’ পেয়েছেন ডাম শিক্ষা কর্মসূচির জয়ফুল প্রকল্পের মনিটরিং এন্ড ইভালুয়েশন কো-অর্ডিনেটর শেখ শফিকুর রহমান।

সম্প্রতি মিশনের ধানমন্ডিস্থ প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট কাজী রফিকুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ পুরস্কার তার হাতে তুলে দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রেষ্ঠ কর্মসম্পাদনা নির্বাচক কমিটির চেয়ারম্যান ও ডামের ভাইস প্রেসিডেন্ট প্রফেসর এম. এইচ খান। সভাপতিত্ব করেন ডামের জেনারেল সেক্রেটারি ড. এসএম খলিলুর রহমান এবং স্বাগত বক্তব্য রাখেন ডামের নির্বাহী পরিচালক ড. এম. এহ্ছানুর রহমান।

অনুষ্ঠানে শেখ শফিকুর রহমান বলেন, ‘আমি আমার কাজগুলো নির্দিষ্ট সময়ের আগে শেষ করার চেষ্টা করি এবং অতিরিক্ত সময়ে প্রতিষ্ঠানের অন্যান্য কাজে সহযোগিতা করি। নি:সন্দেহে আমার মধ্যে একটি সক্রিয় মনোভাব গড়ে দিয়েছে এবং পুরষ্কার অর্জনে সহায়তা করেছে।”

২০০৭ সালে ডাম প্রধান কার্যালয়ে কর্মসূচি বিভাগে যোগদান করেন শেখ শফিকুর রহমান। তিনি উপানুষ্ঠানিক শিক্ষায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির কার্যকরী ব্যবহার, হাওড় অঞ্চলের শিক্ষার্থীদের জন্য নৌকা স্কুল তৈরির পরিকল্পনা, বাস্তবায়ন, শিক্ষা কর্মসূচির বৈচিত্র্যময় গুণগত কার্যক্রমের প্রচার, প্রসার, গণকেন্দ্র ও সিআরসি কার্যক্রমকে মেইনস্ট্রিমিং, কর্মক্ষেত্রে আইসিটির ব্যবহার ও চ্যালেঞ্জ মোকাবেলা এবং ডকুমেন্টেশনের মাধ্যমে ডাম শিক্ষা কর্মসূচিতে উল্লেখযোগ্য অবদান রেখেছেন।

উল্লেখ্য এ বছর শেখ শফিকুর রহমানসহ আহ্ছানিয়া মিশন কলেজের উপাধ্যক্ষ মো. মফিজুর রহমানও এ পুরস্কারে ভূষিত হন।
মিশনের উন্নয়নে কর্মীদের উন্নয়নে কর্মীদের স্বীকৃতি ও উৎসাহ প্রদানের লক্ষ্যে ঢাকা আহ্ছানিয়া মিশন ২০০৯ সাল থেকে প্রতিবছর শ্রেষ্ঠ কর্ম-সম্পাদনা পুরস্কার প্রদান করে আসছে।

Print Friendly, PDF & Email
FacebookTwitter