“হেলথ ট্যুরিজম এক্সপো”তে “সাওল হার্ট সেন্টার”

স্বাস্থ্যঃ

২ থেকে ৪ মে, রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী অনুষ্ঠিত হচ্ছে ‘চতুর্থ আন্তর্জাতিক হেলথ ট্যুরিজম এক্সপো-২০১৯’ । প্রদর্শনীতে অন্যান্যদের সাথে অংশগ্রহণ করছে অপারেশন ও বাইপাস সার্জারি ছাড়া হৃদরোগ চিকিৎসাসেবা প্রদানকারী প্রতিষ্ঠান “সাওল হার্ট সেন্টার বিডি লিঃ”। প্রদর্শনী উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রণালয়-এর  মাননীয় প্রতিমন্ত্রী, ডাঃ মোঃ মুরাদ হাসান, এমপি

প্রদর্শনীতে আগত দর্শনার্থীদেরকে বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা বিনামূল্যে হেলথ চেকআপ ও হৃদরোগ প্রতিরোধ ও প্রতিকারে করনীয় দিকনির্দেশনা প্রদান করা হচ্ছে। মেলায় “সাওল হার্ট সেন্টার বিডি লিঃ” এর সহযোগী প্রতিষ্ঠান “ওয়েল ফ্রি কিচেন” সম্পর্কে ধারনা প্রদান ও বিনা তেলে রান্নার উপকারিতা নিয়ে অভিজ্ঞ ডায়েটিশিয়ান আলোচনা করছেন।

এ ব্যাপারে “সাওল হার্ট সেন্টার বিডি লিঃ”-এর সিইও কাজল ইসলাম জানান- “মূলত হার্টের রোগীদের মাঝে স্বাস্থ্য-সচেতনতা বাড়ানোর লক্ষ্যে আমরা মেলায় অংশগ্রহণ করছি। আমাদের ন্যাচারাল বাইপাস চিকিৎসা পদ্ধতি ইতোমধ্যে সারাদেশে ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হয়েছে।”

‘চতুর্থ আন্তর্জাতিক হেলথ ট্যুরিজম এক্সপো-২০১৯’, “১২তম মেডিটেক্স বাংলাদেশ ২০১৯”, এবং ‘পঞ্চম বাংলাদেশ ক্লিনিক্যাল ল্যাব এক্সপো-২০১৯’ একইসাথে আইসিসিবি-তে অনুষ্ঠিত হচ্ছে।
 

তিন দিনব্যাপী চিকিৎসা, ক্লিনিক্যাল ল্যাব ও স্বাস্থ্যসেবা শিল্পের আন্তর্জাতিক প্রদর্শনীগুলোতে থাকবে মেডিকেল, সার্জিক্যাল, হেলথকেয়ার, ক্লিনিক্যাল ল্যাব ইকুইপমেন্ট, ডেন্টাল ও ডায়াগনস্টিক সরঞ্জাম এবং ফার্মাসিউটিক্যাল ইকুইপমেন্টের বিশাল সমাহার। প্রদর্শনীতে স্বাগতিক বাংলাদেশসহ ভারত, থাইল্যান্ড, চীন, কোরিয়া, যুক্তরাষ্ট্র, ফ্রান্স, অস্ট্রেলিয়া, সুইডেন, জার্মানি, ডেনমার্ক, যুক্তরাজ্য, তাইওয়ান, তুরস্কসহ দেশের প্রায় ১২০টি প্রতিষ্ঠান ২৮০টি স্টল নিয়ে অংশগ্রহণ করেছে ।

প্রদর্শনী প্রতিদিন সকাল ১০.৩০ থেকে সন্ধ্যা ৮.৩০ পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।


Print Friendly, PDF & Email