চাঁদা না দেয়ায় জবি’র সবজি বিক্রেতা শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর

অনলাইনঃ
দোকানের চাঁদা না দেয়ার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীকে কবি নজরুল কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা মারধর করার অভিযোগ উঠেছে।

দরিদ্র পরিবারের পক্ষে তার লেখাপড়ার খরচ বহন করা সম্ভব নয় তাই সবজি বিক্রি করে লেখাপড়ার চালাতেন তিনি।

বৃহস্পতিবার রাতে পুরাতন ঢাকার লক্ষ্মীবাজারের এ ঘটনা ঘটে।

জানা গেছে, জবি‘র ১২ তম ব্যাচের ইংরেজি বিভাগের শিক্ষার্থী মাহমুদ নিজের লেখাপড়া খরচ নিজেই বহন করার জন্য সন্ধ্যার পর লক্ষ্মীবাজারে সবজি বিক্রি করতেন। তার দোকান থেকে প্রতিদিন কবি নজরুল ইসলাম কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা চাঁদা দাবি করে। চাঁদা না পাওয়া ছাত্রলীগের নেতাকর্মীরা দোকান থেকে পিঁয়াজ, মরিচ ও সবজি নিয়ে যায়। এর প্রতিবাদ করলে ওই কলেজের ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী মারধর করে তাকে।

ভুক্তভোগী শিক্ষার্থী মাহমুদ জানান, পরিবার থেকে তার লেখাপড়ার টাকা দেয়ার সামর্থ নেই। তাই সন্ধ্যার পর লক্ষ্মীবাজারে সবজি বিক্রি করা। কিন্তু কবি নজরুল কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা তার কাছে চাঁদা দাবি করে। চাঁদার টাকা না দেয়ায় তার দোকান থেকে তারা প্রতিদিন পিয়াঁজ, মরিচ ও সবজি নিয়ে যেত। আজ প্রতিবাদ করায় তারা মারধর করে।

এ ঘটনায় কবি নজরুল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাওলাদার বলেন, এরকম মারধরের বিষয়ে আমি এখনো কিছু জানি না। এমন হয়ে থাকলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
-ডিকে

Print Friendly, PDF & Email