শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস, ২৯ জন আটক

শিক্ষাঃ
সাতক্ষীরায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস চক্রের ২৯ জনকে আটক করেছে র‌্যাব।

শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে কলারোয়া থানার সামনে থেকে তাদের আটক করা হয়।

আটকদের মধ্যে ব্যাংক কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রার্থী রয়েছেন। আটককৃতরা হলেন, প্রশ্নপত্র ফাঁস চক্রের হোতা কিডস ক্লাব কোচিং সেন্টারের পরিচালক এবং জনতা ব্যাংক সেনেরগাতি (পাটকেলঘাটা) শাখার ম্যানেজার আফতাব আহম্মেদ, সোনালী ব্যাংক কলারোয়া শাখার অফিসার সোহাগ হোসেন, কৃষি ব্যাংক কর্মকর্তা মনিরুল ইসলাম, রামকৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিরুল ইসলাম, ঢাকা থেকে আগত চক্রের দুই সদস্য আব্দুল হালিম, তরিকুল ইসলাম। এ ছাড়া কয়েকজন পরীক্ষার্থীও রয়েছেন।

র‌্যাবের কমান্ডার লেফটেন্যান্ট মাহমুদুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে প্রশ্নপত্র ফাঁস চক্রের ২৯ সদস্যদের আটক করা হয়। তাদের মধ্যে জনতা ব্যাংকের কর্মকর্তা আফতাব হোসেনসহ, শিক্ষক ও পরীক্ষার্থী রয়েছেন। ঘটনাস্থল থেকে কয়েকজন পালিয়ে যায়। তাদেরকে আটকের চেষ্টা চলছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অভিযানটির নেতৃত্ব দেন সাতক্ষীরা র‌্যাব ক্যাম্পের কমান্ডার লে. মাহমুদুর রহমান।

তিনি বলেন, ‘প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস চক্রের ২৯ জনকে আমরা আটক করেছি। আটকদের মধ্যে অনেকে পরীক্ষার্থীও রয়েছেন। যাচাই বাছাই করা হচ্ছে কারা মূল প্রশ্নফাঁস চক্রের সঙ্গে জড়িত। যাচাই বাছাই শেষে দুপুরে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিস্তারিত জানানো হবে।’

উল্লেখ্য, দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা শুরু হয়েছে আজ শুক্রবার সকাল ১০টায়।
-ডিকে

Print Friendly, PDF & Email