আজ বাংলাদেশ-পাকিস্তান প্রস্তুতি ম্যাচ

স্পোর্টসঃ
স্মরণীয় একটি সিরিজ শেষ করে বিশ্বকাপ মিশনে সপ্তাহখানেক আগে ইংল্যান্ডে পা রেখেছে বাংলাদেশ।

তার আগে ঘুচিয়েছে বহুদিনের একটি ট্রফির আক্ষেপ। বিশ্বমঞ্চের মূল লড়াইয়ের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। তার প্রথমটি আজ পাকিস্তানের বিপক্ষে।

কার্ডিফের সোফিয়া গার্ডেনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রবিবার বেলা ৩ টা ৩০ মিনিটে।

পার্ফরম্যান্সের বিচারে সাম্প্রতিক সময়টা এককথায় দুর্দান্ত যাচ্ছে বাংলাদেশের। সদ্য সমাপ্ত আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে মাশরাফির দল।

ব্যাট হাতে তামিম, সাকিব, সৌম্য, মুশফিক, লিটনরা ভালো সময় পার করেছে। আর ফাইনালে শেষের দিকে মোসাদ্দেকের ইনিংসটা পুরো দলকেই প্রেরণা জুগাবে দীর্ঘদিন। এছাড়া বল হাতেও প্রভাব দেখিয়েছে সাকিব, মিরাজ মাশরাফিরা।

তবে বাংলাদেশের চিন্তার কারণ হলো পেস এ্যাটাক। ছন্দে নেই মুস্তাফিজ, রুবেলরা। আর ইংল্যান্ডের কন্ডিশনে ভালো করতে হলে পেসারদের ভালো করার বিকল্প নেই। তাই বিষয়টি খুব করে মাথা চাড়া দিচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

অন্যদিকে সাম্প্রতিক সময়টা নিশ্চই ভুলে যেতে চাইবে সরফরাজ আহমেদের দল। কারণ কয়দিন আগেই ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ তারা হেরেছে ৪-০ ব্যবধানে। বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে অপর ম্যাচটি। এটা ছাড়াও টানা দশটি ওয়ানডে হেরেছে পাকিস্তান। আর গত পরশু তো আফগানিস্থানের সাথে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচেও হেরে বসলো দলটি। স্বাভাবিকভাবেই তাই আত্মবিশ্বাসের তলানিতে আছে দলটি। আর নিজেদের হারিয়ে খুঁজছেন ভঙ্গুর এ দলের সদস্যরা।

ব্যাট হাতে ফর্মে আছেন ইমাম উল হক। রান পাচ্ছেন বাবর আজমও। ওয়াহাব রিয়াজের অন্তর্ভুক্তিও দলের শক্তি বাড়িয়েছে। তবে দুশ্চিন্তা বাকিদের নিয়ে। ফর্মে নেই বেশিরভাগ ব্যাটসম্যান। বোলাররাও ছন্নছাড়া। তাই বিশ্বকাপের ঠিক আগ মুহুর্তে দলের এমন অবস্থা নিশ্চিত কপালে চিন্তার ভাঁজ ফেলবে ভক্তদের।
-আরজি

Print Friendly, PDF & Email