শিক্ষাঃ
আন্তর্জাতিক র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা ব্রিস্টলের ইউনিভার্সিটি অব দ্য ওয়েস্ট অব ইংল্যান্ড (ইউডব্লিউই)-এর বাংলাদেশি অ্যালামনাই-এর একটি গেট টুগেদার ও ইফতার মাহফিল আয়োজন সম্প্রতি ঢাকার হোটেল বেঙ্গল ব্লবেরিতে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতি এবং ইউডব্লিউই ব্রিস্টলের একজন বিশিষ্ট অ্যালামনাই আবু তাহের মো. সাইফুর রহমান।

এছাড়া লন্ডন কলেজ অব লিগ্যাল স্টাডিজ (সাউথ)-এর হেড অব ল’জ ব্যারিস্টার খালেদ হামিদ চৌধুরী; নটিংহাম ল’ একাডেমির প্রিন্সিপাল ব্যারিস্টার মোহাম্মদ আব্দুল মুন্তাকিমসহ বিশিষ্ট ব্যারিস্টারগণ এবং অন্যান্য পেশাজীবীরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান তার বক্তব্যে বার ও অন্যান্য পেশার তরুণ স্নাতকদের উদ্দেশ্য আইনী পেশায় বিভিন্ন চ্যালেঞ্জ ও সম্ভাবনা স¤পর্কে এবং এইসব চ্যালেঞ্জ মোকাবেলায় তাদের ইউডব্লিউই ব্রিস্টল কীভাবে সাহায্য করেছিল সে স¤পর্কে বিস্তারিত আলোচনা করেন।

ইউনিভার্সিটি অব দ্য ওয়েস্ট অব ইংল্যান্ড (ইউডব্লিউই) হচ্ছে ইংল্যান্ডের সাংস্কৃতিক বৈচিত্র্যময় শহর ও ইউরোপিয়ান গ্রিন ক্যাপিটাল হিসেবে সুপরিচিত ব্রিস্টলে অবস্থিত ইউডব্লিউই ব্রিস্টল আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে শীর্ষস্থানীয় একটি বিশ্ববিদ্যালয়।

ওই বিশ্ববিদ্যালয়টি আন্তর্জাতিক গবেষণা-কেন্দ্রিক প্রকল্প ও সুবিধাদির জন্য বেশ সমাদৃত এবং বাংলাদেশে তাদের একটি শক্তিশালী অ্যালামনাই কমিউনিটি আছে।

যুক্তরাজ্যে উচ্চ শিক্ষা প্রদানকারী প্রতিষ্ঠানসমূহের সর্বশেষ সরকারি র‌্যাংকিংয়ে ‘গোল্ড স্ট্যাটাস’ মর্যাদা ধারণ করে আছে ইউডব্লিউই ব্রিস্টল এবং শিক্ষার্থী-সন্তুষ্টি বিবেচনায় বর্তমানে এটি যুক্তরাজ্যের শীর্ষ পাঁচটি বিশ্ববিদ্যালয়ের একটি।

-এসএম

Print Friendly, PDF & Email