ওমেন্স ওয়াল্ড ও অ্যালভিরাসকে মোট ১৬ লাখ টাকা জরিমানা!

আইন আদালতঃ

তিন বছর আগে মেয়াদ শেষ হওয়া প্রসাধনসামগ্রী দিয়ে রূপচর্চা করানোর অভিযোগ পাওয়া গেছে রাজধানীর ওমেন্স ওয়ার্ল্ড বিউটি পার্লারের বিরুদ্ধে।

নানা অভিযোগে প্রতিষ্ঠানটিকে ১০ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। একই অভিযোগে, অ্যালভিরাস কেয়ার বিউটি পার্লারকে ছয় লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া অনিয়মের অভিযোগে তিনটি রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুক্রবার বিকেলে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন। আদালতের বিচারক ছিলেন র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহমেদ।

ধানমন্ডি সাত মসজিদ রোডের ওমেন্স ওয়ার্ল্ড বিউটি পার্লার। তিন বছর আগে মেয়াদ শেষ হয়েছে-এমন প্রসাধনী দিয়েই গ্রাহকের রূপ চর্চা করে আসছিলো দীর্ঘদিন। এছাড়া যেসব প্রসাধনী ব্যবহার করছে তা আসল না নকল বোঝার উপায় নেই। এসব অনিয়মের কারণে ১০ লাখ টাকা জরিমানা গুনতে হয় প্রতিষ্ঠানটিকে। অভিযানের সময় ওমেন্স ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক কোনা আলমকে পাওয়া যায়নি। প্রতিষ্ঠানের ম্যানেজার ইমাদুল হক জানান, অনিয়মের বিষয়টি তার জানা ছিলো না।

অন্যদিকে, ধানমন্ডি ২৭ নম্বর রোডে অ্যালভিরাস কেয়ার বিউটি পার্লারকে একই অভিযোগে ছয় লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ও অনুমোদনহীন পণ্য জব্দ করা হয়।

এছাড়া অপরিচ্ছন্ন পরিবেশ ও বাসি খাবার রাখার দায়ে রাজধানীর মিরপুরে সিটি মহল, মেজবানসহ তিন রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানের পাশাপাশি ক্রেতা ও গ্রাহকদের সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন অভিযান পরিচালনাকারীরা।
-ডিকে

Print Friendly, PDF & Email