ডাকসু বাজেটে নূরুর চেয়ে রব্বানী ১০ গুন বেশি!

অনলাইনঃ
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) বাজেটে সভাপতি (ভিপি) নুরুল হক নুরুর চেয়ে ১০ ভাগ বেশি বরাদ্দ পেয়েছেন সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রব্বানী।

বৃহস্পতিবার ডাকসু ২য় কার্যনির্বাহী সভায় ২০১৯-২০২০ অর্থ বছরের এ বাজেট চূড়ান্ত হয়।

সভার সূত্র মতে জানা গেছে, এই বাজেটে মোট ১ কোটি ৮৯ লাখ টাকার বরাদ্দ দেয়া হয়েছে। কিন্তু এই বাজেটে অর্থ বন্টনের ক্ষেত্রে অসামাঞ্জ্যেতার অভিযোগ উঠেছে।

জানা যায়, ঘোষিত অর্থ বছরে বিভিন্ন খাতে খরচের জন্য ডাকসুর ভিপি নুরকে বরাদ্দ দেয়া হয়েছে ৫ লাখ টাকা অপর দিকে জিএস ও ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাব্বানী পেয়েছেন ৫২ লাখ।

এ বিষয়ে ভিপি নুর বলেন, ‘ঢাবি প্রশাসন সবসময় ছাত্রলীগের পক্ষে অবস্থান নিয়েছে, বাজেট বরাদ্দের ক্ষেত্রেও তা পরিলক্ষিত হয়েছে। যেহেতু ডাকসুর জিএস কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক, তাই ঢাবি প্রশাসন তার উপর বেশি মেহেরবান। তবে যে খাতে যত টাকাই বরাদ্দ হোক না কেন তার যেন স্বচ্ছতা বজায় থাকে।’

এছাড়া স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদককে ১০ লাখ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদককে ১৫ লাখ, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদককে ১০ লাখ, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদককে ১৫ লাখ, সাহিত্য সম্পাদককে ১৫ লাখ, সংস্কৃতি সম্পাদককে ১৫ লাখ, সমাজসেবা সম্পাদককে ১৩ লাখ, ক্রীড়া সম্পাদককে ২০ লাখ এবং ছাত্র পরিবহন সম্পাদককে ১৫ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। এর বাইরেও ডাকসু কার্যালয় ব্যবস্থাপনা খাতে ৪ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে।
-ডিকে

Print Friendly, PDF & Email