ওয়েষ্ট ইন্ডিজের শোচনীয় পরাজয়

স্পোর্টসঃ
ক্যারিবীয়নদের দেয়া ২১৩ রানের লক্ষ্যে পৌঁছাতে কোনো বেগই পেতে হলোনা স্বাগতিকদের। জো রুটসের সেঞ্চুরিতে ৮ উইকেটের বড় জয় পেলো তারা।

টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে আগে ব্যাটিংয়ে পাঠিয়েছিল ইংল্যান্ড। কিন্তু নিকোলাস পুরাণ ছাড়া সুবিধা করতে পানেনি আর কেউই। সবার আসা যাওয়ার মাঝে পুরান খেলেন ৬৩ রানের ইনিংস।

এছাড়াও হেটমার এবং গেইল করেন যথাক্রমে ৩৯ এবং ৩৬ রান। আগ্রাসি শুরু করেও বেশিদূর যেতে পারেননি আন্দ্রে রাসেল। আউট হন ২০ রান করেই। ইংল্যান্ডের হয়ে জোফরা আর্চার এবং মার্ক উড নেন ৩ টি করে উইকেট। আর জো রুটের শিকার ছিল ২ উইকেট।

জবাব দিতে নেমে কোন বিপদেই পড়তে হয়নি ইংলিশদের। উদ্ভোধনী জুটিতে জনি বেয়াস্টো আর জো রুট গড়েন ৯৫ রানের জটি। ৪৬ বলে ৪৫ রানে শেনন গ্যাব্রিয়েলের বলে কার্লোস ব্র্যাথওয়েটের হাতে ক্যাচয়ে ফেরেন বেয়ারস্টো। কিন্তু থামেননি রুট। ক্রিস ওকসকে নিয়ে গড়েন শতরানের জুটি। বলের সাথে পাল্লা দিযে দ্রুত তুলতে থাকেন রান।

নিজের ফিফটিকে রুপ দেন সেঞ্চুরিতে। সাথে নিশ্চিত করেন দলের বড় জয়। শেষের দিকে ৪০ করে ক্রিস ওকস আউট হলেও তা ইংল্যান্ডের জয়ে কোন বাঁধা হয়ে দাঁড়ায়নি। বেন স্টোকসকে নিয়ে বাকি কাজটুকু সারেন সেঞ্চুরিয়ান রুট। আর তাতেই জয়ের বন্দরে নোঙর করে এবারের শিরোপার দৌড়ে এগিয়ে থাকা ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২ টি উইকেট নেন শেনন গ্যাব্রিয়েল।
-ডিকে

Print Friendly, PDF & Email