সাংসদরা ফ্ল্যাটের আবেদন করলে ফ্ল্যাট পাবেন

অনলাইনঃ
রাজউকের আওতাধীন উত্তরা ১৮ নম্বর সেক্টরের ফ্ল্যাট প্রকল্পে ‘এ‘ ব্লকে ১৬৫৪ বর্গফুট আয়তনের কিছু ফ্ল্যাট বরাদ্দ ছাড়াই অব্যবহৃত অবস্থায় আছে।

ওই প্রকল্পে সংসদ সদস্যরা ফ্ল্যাটের জন্য আবেদন করলে তাদের সবাইকে ওই প্রকল্পের ফ্ল্যাট বরাদ্দ দেওয়া হবে।

আজ মঙ্গলবার সংসদে নারী আসনের সাংসদ হাবিবা রহমান খানের এক প্রশ্নের জবাবে পূর্তমন্ত্রী এ কথা জানান।

নওগাঁর সাংসদ ইসরাফিল আলমের বনানীর এফ আর টাওয়ার সম্পর্কিত এক প্রশ্নের জবাবে গণপূর্ত মন্ত্রী রেজাউল করিম জানান, এফ আর টাওয়ার অনুমোদিত নকশা অনুযায়ী নির্মাণ হয়নি।

ওই ভবনের অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিষয়ে সুপারিশ প্রণয়নের জন্য কমিটি গঠন করা হয়েছে। কমিটির কার্যক্রম চলমান রয়েছে।

নারী সাংসদ খোজেদা নাসরিন আক্তার হোসেনের প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো শিশুদের জন্য বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হচ্ছে।

সরকারি দলের মোয়াজ্জেম হোসেন রতনের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী দীপু মনি জানান, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় ২০১৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত স্নাতক ও সমপর্যায়ের ১০ লাখ ২৮ হাজার ৮৮০ জন শিক্ষার্থীকে ৬৫৩ কোটি ৭০ লাখ ২১ হাজার ১২০টাকা উপবৃত্তি দেওয়া হয়েছে। শিক্ষার্থীর মধ্যে আট লাখ ৪০ হাজার ৬২ জন নারী শিক্ষার্থী।

সরকারি দলের এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে দীপুমনি বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো স্থায়ী ক্যাম্পাসে গেলে তাদের পরিচালন ব্যয় কমে যাবে।

এতে করে ছাত্রছাত্রীদের বেতন কমানো সহজ হবে এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি নির্ধারণের ক্ষেত্রে বৈষম্য অনেকাংশে দূর হবে।

-ডিকে

Print Friendly, PDF & Email