গুগল ম্যাপ ব্যবহার করে আটকে গেছে ১০০ গাড়ি!

তথ্য ও যোগাযোগ প্রযুক্তিঃ

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে গুগল ম্যাপ ব্যবহার করে বিপত্তিতে পড়েছে প্রায় ১০০টি গাড়ি। ম্যাপ দেখে সহজ রাস্তায় চলতে গিয়ে কাদায় আটকে পড়ে গাড়িগুলো।  

সংবাদমাধ্যম খালিজ টাইমসের খবরে বলা হয়, ডেনভার আন্তর্জাতিক বিমানবন্দর যাওয়ার পথে পেনা বলিভিয়ার্ড নামক এক রাস্তায় একটি দুর্ঘটনা ঘটায় রাস্তাটি বন্ধ হয়ে যায়। এসময়য় বিমানবন্দরের দিকে যাওয়া গাড়িগুলোর চালকেরা গুগল ম্যাপে দেখানো শর্টকাট পথ ধরেন। তারা কিছুদূর যাওয়ার পর দেখেন পথটি কাদায় ভর্তি। এ অবস্থায় এগোতে গেলে প্রায় সব গাড়িই কাদায় আটকে পড়ে। আর ফেরার উপায়ও ছিলো না, কারণ পিছনে তখন গাড়ির লম্বা লাইন।

রাস্তায় আটকে যাওয়া কোনি নামের এক নারী বলেন, রাস্তা বন্ধ থাকায় তিনি গুগল ম্যাপের দ্বারস্থ হন। সেখানে দেখানো হয় ৪৩ মিনিটের রাস্তা ২৩ মিনিটেই পৌঁছে যাওয়া যাবে। তবে সেটি যে কারো ব্যক্তিগত রাস্তা তা গুগল ম্যাপে দেখানো হয়নি।

গুগল এ বিষয়ে জানায়, প্রতিষ্ঠানটি কোনো রাস্তা নির্ণয় করার সময় বিভিন্ন বিষয় মাথায় রাখে। রাস্তার আকার থেকে শুরু করে সুবিধা—সব খেয়াল রাখা হয়। রাস্তাটি কাদায় ভর্তি ছিল কারণ আগের দিন রাতেই বৃষ্টি হয়েছিল ওই অঞ্চলে। 

Print Friendly, PDF & Email
FacebookTwitter