হাবিপ্রবিতে সিট দখলে ছাত্রলীগের গ্রুপিং সংঘর্ষ, আহত ৫০

শিক্ষাঃ
দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) হলের সিট দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে প্রায় ৫০ জন আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, রাতে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলে ৮টি সিট ফাঁকা থাকায় ওই সিটে থাকার জন্য শিক্ষার্থীদেরকে নিয়ে যান ছাত্রলীগ নেতা নাহিদ আহমেদ নয়ন। এ সময় ওই হলের ছাত্রলীগ সভাপতি রুহুল কুদ্দুস জোহার সঙ্গে তার বাকবিতণ্ডার এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় ইট-পাটকেল নিয়ে উভয়পক্ষ আক্রমণ করে। শিক্ষার্থীদের অভিযোগ, এ সময় ৩ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণের ঘটনাও ঘটে। সংঘর্ষে উভয়পক্ষের প্রায় ৫০ জন আহত হয়।

আহতদের দিনাজপুর এম. আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

দিনাজপুর কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) বজলুর রশিদ জানান, এই ঘটনার খবর পেয়ে দিনাজপুর কোতয়ালী থানা পুলিশ ঘটনাস্থলে গেলেও তাদেরকে বিশ্ববিদ্যালয়ের ভেতরে প্রবেশ করার অনুমতি দেয়নি প্রশাসন। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসলে পুলিশ ঘটনাস্থল থেকে চলে আসে। এখন পর্যন্ত কোনো পক্ষ এ ব্যাপারে অভিযোগ দায়ের করেনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. খালিদ হোসেন জানান, আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এ ঘটনায় উপাচার্যের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter