বাংলাদেশ দলের কোচ ‘স্টিভ রোডস’ বরখাস্ত

স্পোর্টসঃ
বিশ্বকাপ শেষ হতে না হতেই জাতীয় দলের প্রধান কোচ স্টিভ রোডসকে বরখাস্ত করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, দ্বিপক্ষীয় সমঝোতার ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেক্ষেত্রে চলতি মাসে শ্রীলংকা সফরেও থাকছেন না ইংলিশ এই কোচ।

বিশ্বকাপের লীগ পর্বের খেলা চলাকালে লন্ডনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বেশ কয়েকজন বোর্ড পরিচালকের সঙ্গে জরুরি বৈঠক করেন। সেখানেই রোডসকে বিদায় করে দেওয়ার ব্যাপারে সর্বসম্মত সিদ্ধান্ত হয়। ২০২০ সালের টি২০ বিশ্বকাপ পর্যন্ত জাতীয় দলের প্রধান কোচ হিসেবে তার সঙ্গে বিসিবির চুক্তি ছিল। মেয়াদের প্রায় এক বছর আগেই বরখাস্ত হলেন তিনি। মূলত বাংলাদেশ দল বিশ্বকাপের সেমি-ফাইনালে যেতে না পারায় এ সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

এ ব্যাপারে জালাল ইউনুস বলেন, ‘যেহেতু রোডসের সঙ্গে চুক্তি বাতিল করা হয়েছে, সেহেতু তাকে শ্রীলংকা সফরে পাঠানো ঠিক হবে না। বিষয়টি কোচকে জানিয়েও দেওয়া হয়েছে। শ্রীলংকা সফরের জন্য নতুন কোচ কে হবেন- সে ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। আগামী ২০ বা ২১ জুলাই বোর্ড সভায় সেটা জানা যাবে।’

বিশ্বকাপের পরই এই ইংলিশ কোচকে ছেড়ে দেওয়ার পরিকল্পনা থাকলেও পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে রোববার ইংল্যান্ড থেকে দলের সঙ্গে ঢাকায় ফেরেন রোডস। সোমবার দুপুরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর সঙ্গে শ্রীলংকা সফরের দল নির্বাচন নিয়ে বৈঠকও হয়েছে তার। সন্ধ্যায়ই জানা যায় তার বরখাস্তের খবর।
-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter