নবম ওয়েজবোর্ড দ্রুত বাস্তবায়নের সিদ্ধান্ত নেয়া হবেঃ কাদের

গণমাধ্যমঃ
‘নবম ওয়েজবোর্ড নিয়ে প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করে দ্রুত বাস্তবায়নের সিদ্ধান্ত নেয়া হবে’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নবম ওয়েজবোর্ড শুধু প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের জন্য।

রবিবার তথ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে নবম ওয়েজবোর্ডের সুপারিশ পর্যালোচনা সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, “হঠাৎ করে ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের এখানে সংযুক্ত করার সুযোগ নেই। তবে তাদের জন্য উদ্যোগ নিতে হবে। বিষয়টি তথ্য মন্ত্রণালয়ের বিবেচনায় রয়েছে।”

সেতুমন্ত্রী বলেন, “আজ আমরা মালিকপক্ষ, শ্রমিকপক্ষ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, শ্রমিক ঐক্য ফেডারেশনের সবার বক্তব্য শুনেছি। সবাই নিজ নিজ অবস্থান তুলে ধরেছেন”।

এই কমিটি আবার বসবে জানিয়ে তিনি বলেন, “নবম ওয়েজবোর্ড নিয়ে প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করে দ্রুত বাস্তবায়নের সিদ্ধান্ত নেয়া হবে”।

ওবায়দুল কাদেরের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন-স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান।

এ সময় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, “গণমাধ্যমকর্মী আইন ভেটিংয়ে আছে। এটি পাস হলে ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মীদেরও ওয়েজবোর্ডের অধীনে আনার ব্যবস্থা করা যাবে”।

সভায় আরও উপস্থিত ছিলেন- নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মতিউর রহমান, সহসভাপতি একে আজাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter