অনলাইনঃ
সোমবার ৫ই আগস্ট ২০১৯ বিকাল ০৩:০০ ঘটিকায় প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি কনফারেন্স সেন্টারে ঝলক ফাউন্ডেশনের উদ্যোগে “মাদকমুক্ত বাংলাদেশ” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, এম.পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ-এর অতিরিক্ত মহা পরিচালক (আইজি) মোশারফ হোসাইন, বিপিএম এবং বিশ্ব সাহিত্য কেন্দ্রের ট্রাস্টি ও ইউএন কমিটি অব রাইটস অব পার্সনস উইথ ডিসএবিলিটি-এর প্রাক্তন মেম্বার মনসুর আহমেদ চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী ।

অনুষ্ঠানে মুল প্রবন্ধ পাঠ করেন ঝলক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জাহিদ আহমেদ চৌধুরী (বিপুল) এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন ঝলক ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক কাজী তারান্নুম ফেরদৌস।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডীন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তাসহ তিন শতাধিক ছাত্রছাত্রী অংশ গ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আ.ক.ম মোজাম্মেল হক বলেন মাদক নিয়ে আমাদেরকে আরো ভাবতে হবে কেন যুবক সমাজ মাদকের প্রতি দিন দিন আরো বেশি আসক্ত হয়ে পড়ছে এবং তার কারণ খঁজে বের করতে হবে।

বিশেষ অতিথির বক্তৃতায় মোশারফ হোসাইন বলেন, সকলের সার্বিক সহযোগিতায় মাদককে সমাজ থেকে সম্পূর্ণরুপে নির্মূল করা সম্ভব এবং আমাদেরকে সে লক্ষে কাজ করে যেতে হবে।

সেমিনানে সভাপতির ভাষনে অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী বলেন আমাদের দেশের তরুন ছাত্রছাত্রীরা যেন শিক্ষাঙ্গনে কিংবা সামাজিকভাবে কোনভাবেই মাদকাসক্ত না হয় সেদিকে সার্বিকভাবে সবারই লক্ষ্য রাখতে হবে। মাদকের ভয়াবহতা কমিয়ে আনার জন্য পরিবার সমাজ এবং শিক্ষা প্রতিষ্ঠানের দায়িত্ব রয়েছে।
-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter