এডিসের লার্ভা পাওয়ায় ল্যাবএইডসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা

অনলাইনঃ
এডিস মশার লার্ভা পাওয়ায় রাজধানীর তিন হাসপাতালসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে প্রায় সাড়ে দশ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

বুধবার ডিএনসিসির চারটি ভ্রাম্যমাণ আদালত উত্তরা ও মিরপুর এলাকায় এই জরিমানা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা এএসএম মামুন।

ডিএনসিসির উত্তরা অঞ্চলের নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিম ফকির এডিসের লার্ভা পাওয়ায় উত্তরা ল্যাব এইড হাসপাতালকে পাঁচ লাখ টাকা ও ক্রিসেন্ট হাসপাতালকে দুই লাখ টাকা জরিমানা করেন।

কিং ফিশার নামে একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানকে একই অভিযোগে ৩০ হাজার টাকা এবং একটি ফুলের দোকানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

গুলশানে ডিপার্টমেন্টাল স্টোর ল্যাভেন্ডারে এসি ও ফ্রিজের জমে থাকা পানিতে প্রচুর এডিস মশার লার্ভা থাকায় দুই লাখ টাকা জরিমানা করা হয়। ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল হামিদ মিয়া এ জরিমানা করেন।

এ ছাড়া এডিস মশার লার্ভা পাওয়ায় ইসলামী ব্যাংক হাসপাতালকে ৭০ হাজার টাকা এবং একটি টায়ারের দোকানকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন ডিএনসিসির মিরপুর অঞ্চলের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শফিউল আজম।

নাভানা রিয়েল এস্টেটকে একই কারণে ১০ হাজার টাকা জরিমানা করেন করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সগীর হোসেন।

Print Friendly, PDF & Email
FacebookTwitter