চোখ মেলছেন না শিক্ষামন্ত্রীর স্বামী

অনলাইনঃ
গুরুতর অসুস্থ অবস্থায় ঢাকার একটি হাসপাতালের আইসিইউ’তে চিকিৎসাধীন আছেন শিক্ষামন্ত্রী দীপু মনির স্বামী তৌফীক নাওয়াজ।

শুক্রবার শিক্ষামন্ত্রীর একান্ত সচিব আব্দুল আলিম খান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত জুলাই মাসে ‘ব্রেইন স্ট্রোক’ করার পর থেকে ৩ সপ্তাহ ধরে সংজ্ঞাহীন অবস্থায় আছেন ৭২ বছর বয়সী তৌফীক নাওয়াজ।

আব্দুল আলিম বলেন, ব্রেইন স্ট্রোকজনিত কারণে উনি প্রায় কোমার কাছাকাছি অবস্থায় পৌঁছে গিয়েছিলেন। তবে এখন শ্বাস-প্রশ্বাস নিতে পারলেও চোখ মেলে তাকান না তৌফীক।

তিনি আরও জানান, এরমধ্যে ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকরা এসে ঢাকার ইউনাইটেড হাসপাতালে তার অস্ত্রোপচার করে গেছেন। তারপরেও অবস্থার খুব একটা উন্নতি না হওয়ায় তৌফীক নাওয়াজকে এখন ভারতে নেয়ার প্রস্তুতি চলছে।

গত শুক্রবার ভারতের মুম্বাই থেকে ফিজিওথেরাপিস্ট এসেছিলেন জানিয়ে শিক্ষামন্ত্রীর একান্ত সচিব বলেন, মাঝে দিল্লি থেকে চিকিৎসকদের একটা বিশেষজ্ঞ দল এসেছিল। তারা ওনার মাথার ভেতরে অপারেশন করে দুটো রিং পরিয়ে দেন রক্ত চলাচল স্বাভাবিক করার জন্যে। তারপরও এখনও অজ্ঞান অবস্থায় আছেন তিনি।

তৌফীক সাহেবকে আগামী রোববার সকালে মুম্বাই নিয়ে যাওয়া হবে। সে সফরে মন্ত্রীসহ পরিবারের আরও অন্তত দুজন সদস্য তার সঙ্গে থাকবেন বলেও জানান আব্দুল আলিম।

এদিকে সুপ্রিম কোর্টের আইনজীবী তৌফীক নাওয়াজ ও দীপু মনি দম্পতির দুই সন্তান। একমাত্র ছেলে দেশের বাইরে লেখাপড়া করেন। বাবার চিকিৎসার জন্য তিনি এরইমধ্যে মুম্বাই পৌঁছে গেছেন বলে জানিয়েছেন আব্দুল আলিম খান।

পেশায় আইনজীবী হলেও ধ্রুপদী সঙ্গীত চর্চা করেন তৌফীক নাওয়াজ। এছাড়া ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) ট্রাস্টি বোর্ডেরও সদস্য তিনি।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter