বলিউডের অভিনেত্রী বিদ্যা সিনহা আর নেই

বিনোদনঃ
চলে গেলেন বলিউডের বর্ষিয়ান অভিনেত্রী বিদ্যা সিনহা । বৃহস্পতিবার দুপুরে মুম্বইর ক্রিটিকেয়ার হাসপাতালে তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৭১।

দীর্ঘদিন ধরে তিনি হৃদরোগ ও শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। সম্প্রতি বাসায় অসুস্থ হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয় তাকে। তাকে ভেন্টিলেশন সাপোর্ট দেওয়া হয়।

বিদ্যা সিনহা ১৮ বছর বয়সে মডেল হিসেবে শোবিজে পথচলা শুরু করেন ।

১৯৭৪ সালে ‘রজনীগন্ধা’ ছবি দিয়ে বলিউডে তার যাত্রা শুরু হয়। এই ছবির জন্য ফিল্মফেয়ার পুরস্কার পান তিনি। এ ছাড়া ‘ছোটি সি বাত’ (১৯৭৫) ছবির মধ্য দিয়ে নায়িকা হিসেবে ব্যাপক পরিচিতি পান।

তার শেষ ছবি সালমান খান ও কারিনা কাপুর খানের সঙ্গে ‘বডিগার্ড’ (২০১১)। ‘কিরায়াদার’ (১৯৮৬) ছবিটি তাকে অন্য উচ্চতায় নিয়ে যায়।

ছোট পর্দায়ও তিনি অনেক কাজ করেছেন। এ মাধ্যমটিতে তাকে শেষ দেখা গেছে স্টার প্লাসের ‘কুলফি কুমার বাজেওয়ালা’ সিরিয়ালে।

বিদ্যা সিনহা দুটি বিয়ে করেছিলেন। প্রথম বিয়ে করেন ১৯৬৮ সালে। প্রতিবেশী ভেঙ্কটেশওয়ারন আইয়ারের সঙ্গে হঠাৎ তার প্রেম হয়। এরপর তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ১৯৮৯ সালে একটি মেয়েকে তিনি দত্তক নেন।

১৯৯৬ সালে মারা যান ভেঙ্কটেশওয়ারন আইয়ার। তারপর দত্তক কন্যাকে নিয়ে বিদ্যা সিনহা অস্ট্রেলিয়ার সিডনিতে চলে যান। সেখানে ২০০১ সালে চিকিৎসক নেতাজী ভিমরাও সালুঙ্খেকে বিয়ে করেন।

শারীরিক নির্যাতনের অভিযোগে ৮ বছর পর ভিমরাও সালুঙ্খের সঙ্গে বিবাহবিচ্ছেদ ঘটান তিনি।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।