বিপিএল থাকতে চান নাফিসা, আবেগঘন আবেদন

স্পোর্টসঃ
বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, এ বছর বিপিএল ফ্র্যাঞ্চাইজিভিত্তিক হচ্ছে না। বিসিবির এই সিদ্ধান্তে ভীষণ মনক্ষুন্ন নাফিসা কামাল।

এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে আবেগাপ্লুেত হয়ে পড়েন নাফিসা। অর্থমন্ত্রী কন্যা নাফিসা কামাল কুমিল্লা ভিক্টোরিয়ানসের স্বত্বাধিকারী।

বিসিবির সঙ্গে সব ফ্র্যাঞ্চাইজির চার বছরের চুক্তি শেষ হয়েছে। নতুন করে চুক্তির আগে গত মাসে ধাপে ধাপে প্রতিটি দলের স্বত্বাধিকারীদের সঙ্গে আলোচনা করে বিপিএল গভর্নিং কাউন্সিল।

প্রতিটি ফ্র্যাঞ্চাইজি নিজেদের মতামত জানিয়েছে বিসিবিকে। সবার মতামতের ভিত্তিতে বিসিবি সিদ্ধান্ত নিয়েছে, এ বছর অন্তত ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করবে না।

বিসিবির এ সিদ্ধান্তে আবেগঘন প্রতিক্রিয়া জানিয়েছেন নাফিসা। গুলশানে কাল নিজের কার্যালয়ে সজল চোখে নাফিসা বললেন, ‘অনেক দিন ধরে দলটা নিয়ে আছি। আজ বিপিএল যে পর্যায়ে এসেছে, তাতে আমার ফ্র্যাঞ্চাইজির অবদান আছে।

প্রতিটি ফ্র্যাঞ্চাইজির অবদান আছে। বলতে গেলে একটু ইমোশনাল হয়ে যেতে হয়। শুরু থেকেই আছি এখানে।… পুরো বিশ্ব থেকে যে ভালোবাসা পেয়েছি, এটা অনেক বড় ব্যাপার।…ভীষণ ইমোশনাল হয়ে যাচ্ছি, এবার কুমিল্লা খেলবে, অথচ আমরা এটার সঙ্গে জড়িয়ে থাকতে পারব না, এটা আমার জন্য অনেক কষ্টকর।’

বিসিবির সিদ্ধান্ত স্বাগত জানিয়ে নাফিসা বলছেন, ‘বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে যে টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে আমার দল সেটির বাইরে কিছুতেই থাকতে চায় না। আমরা চাই না এত বড় সুযোগ থেকে বঞ্চিত হই। আমাদের চাওয়া থাকবে, বিপিএল গভর্নিং কাউন্সিল আমাদের নিয়েই সার্থকভাবে টুর্নামেন্টটা আয়োজন করবে। আমরা পুরো সহযোগিতার হাত বাড়িয়ে দেব বিপিএল গভর্নিং কাউন্সিলের দিকে।’

নাফিসা বলেন, ‘আমাদের সঙ্গে বিপিএল গভর্নিং কাউন্সিল বসেছিল। বলেছিল খসড়া তৈরি করে ১৫ সেপ্টেম্বরের মধ্যে পাঠাবে। সেটিতে যদি আপত্তি থাকে, তবে সমঝোতা করব বা রাজি থাকলে চুক্তি সই করবে। এত দিন ধরে সেটির অপেক্ষায় ছিলাম।… যদি আগে থেকে আমাদের নোটিশ দেওয়া হতো যে এমন একটা পদক্ষেপ নেওয়া হচ্ছে, তাহলে যোগাযোগ করতে সুবিধা হতো।’

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।