ভূয়া ডিআইজি গ্রেফতার

প্রশাসনঃ
শাহআলী থানা এলাকা হতে ভুয়া ডিআইজি পরিচয়দানকারী এক ব্যক্তিকে গ্রেফতার করেছে ডিএমপি’র ট্রাফিক পশ্চিম বিভাগ।

গ্রেফতারকৃতের নাম আতাউর রহমান(৪৫)। তার বাড়ি গাইবান্ধা জেলায়।

শাহআলী থানা সূত্রে জানানো হয় ২৮ সেপ্টেম্বর, ২০১৯ তারিখ আতাউর রহমান নিজেকে হাইওয়ে পুলিশ’র ডিআইজি পরিচয় দিয়ে ট্রাফিক পশ্চিম বিভাগের পুলিশ পরিদর্শক রেজাউলকে ফোন করে একজন সার্জেন্টকে বিসিআইসি কলেজ গেইটে পাঠাতে বলেন।

টিআই রেজাউল তখন পুলিশ সার্জেন্ট সাইদুর রহমান টিপুকে সেখানে পাঠান। সেখানে তার সাথে কথা বলার এক পর্যায়ে কখনো হাইওয়ে পুলিশের ডিআইজি আবার কখনো র‌্যাব ইন্টেলিজেন্টস শাখার অতিরিক্ত ডিআইজি পরিচয় প্রদান করে।

সার্জেন্ট সাইদুর রহমানের সন্দেহ হলে তখন তিনি টিআই রেজাউলকে বিষয়টি মোবাইলে জানান। তার পরামর্শে আতাউরকে বুঝিয়ে মিরপুর-১ এর সনি ট্রাফিক পুলিশ বক্সে নিয়ে যান। সেখানে জিজ্ঞাসাবাদে সে ২০তম বিসিএস ক্যাডার বলে নিজেকে পরিচয় দেয় এবং নিজের বাড়ি রংপুর বলে জানায়। পরবর্তী তা মিথ্যা প্রমানিত হয়।

তখন শাহআলী থানা পুলিশকে খবর দিলে শাহআলী থানা পুলিশ’র মোবাইল টিম সকাল সাড়ে নয়টায় তাকে গ্রেফতার করে। তার নিকট হতে তার ব্যবহৃত দু’টি মোবাইল জব্দ করে থানা পুলিশ।

সে বিভিন্ন সময়ে হাইওয়ে পুলিশের ডিআইজিসহ গোয়েন্দা বিভাগের ডিআইজি পরিচয় দিয়ে অনৈতিক সুবিধাসহ বেআইনি কাজ করে বলে জানা যায়। গ্রেফতারকৃত আতাউর রহমানের বিরুদ্ধে শাহআলী থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সূত্রঃডিএমপি

Print Friendly, PDF & Email
FacebookTwitter