আজ সব ভেন্যুতেই বল মাঠে গড়িয়েছে

স্পোর্টসঃ
১০ই অক্টোবর থেকে শুরু হওয়া এনসিএলের দ্বিতীয় দিন ছিল আজ। প্রথম দিনে কয়েকটি ম্যাচই বৃষ্টি বিঘ্নিত ছিল। তবে আজ সব ভেন্যুতেই বল মাঠে গড়িয়েছে।

রাজশাহী বনাম ঢাকা :

টস হেরে ব্যাট করতে নেমে ৭৬.১ ওভারে ২৪০ রানে অলআউট হয়ে ১ম ইনিংস শেষ করে ঢাকা। দলের পক্ষে সর্বোচ্চ ৮৮ রানের লড়াকু ইনিংস খেলেন তাইবুর রহমান, দ্বিতীয় সর্বোচ্চ ৬৩ রানের ইনিংস আসে রনি তালুকদারের ব্যাট থেকে। সর্বোচ্চ ৪টি উইকেট নেন তাইজুল ইসলাম ৯২ রানের বিনিময়ে।

তাছাড়া শফিউল ৩টি, ফরহাদ রেজা ২টি ও শফিকুল ইসলাম ১টি।

ঢাকার পর, ১ম ইনিংস ব্যাট করতে নেমে ৬৬ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রান করে আজ দ্বিতীয় দিন শেষ করেছে রাজশাহী। সর্বোচ্চ ৭৫ রানের ইনিংস খেলেন মুশফিকুর রহিম, অধিনায়ক জহিরুল ইসলাম দ্বিতীয় সর্বোচ্চ ৫৭* রানের ইনিংস খেলেন। ক্রিজে জহিরুল ৫৭* ও ফরহাদ রেজা ১৪* রানে অপরাজিত আছেন। সুমন খান ৩টি এবং সালাউদ্দিন সাকিল, নাজমুল ইসলাম ও শুভাগত হোম নেন ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর : ১ম ইনিংস

ঢাকা-২৪০/১৯(৭৬.১), তাইবুর রহমান ৮৮*, তালুকদার ৬৩, তাইজুল ইসলাম ২৮-০৪- ৯২-০৪।

রাজশাহী-১৭৩/০৬(৬৬), মুশফিকুর রহিম ৭৫, জহিরুল ইসলাম ৫৭*, সুমন খান ২২-০৮-৪০-০৪।

ঢাকা মেট্টো বনাম চট্টগ্রাম :

মিরপুরে চট্টগ্রাম ডিভিশন টস জিতে ব্যাট করতে নেমে ১ম ইনিংসে ১২২.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৯০ রান সংগ্রহ করে। তাসামুল সর্বোচ্চ ৯০ রানের ইনিংস খেলেন।

তাছাড়া সাদিকুর রহমান ৫১, পিনাক ঘোষ ৩২ ও তামিম ইকবাল ৩০ রান করেন। সর্বোচ্চ ৬টি উইকেট নেন আরাফাত সানি।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ঢাকা মেট্রো আজ ব্যাট করতে নেমে ২৪ ওভারে ২ উইকেট হারিয়ে ৬৬ রান সংগ্রহ করেছে। শামসুর রহমান ২৬* ও অধিনায়ক মার্শাল আইয়ুব ২১* রানে অপরাজিত আছেন।

সংক্ষিপ্ত স্কোর : ১ম ইনিংস

চট্টগ্রাম-২৯০/১০(১২২.৫), তাসামুল ৯০, পিনাক ঘোষ ৩২, আরাফাত সানি ৩৯.৫-১২-৮৭-০৬।

ঢাকা মেট্টো-৬৬/০২(২৪)*, সামসুর রহমান ২৬।

রংপুর বনাম খুলনা :

শেখ আবু নাসের ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় লীগের ম্যাচে মুখোমুখি হয়েছে রংপুর ও খুলনা বিভাগ। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় খুলনা বিভাগের অধিনায়ক আব্দুর রাজ্জাক। টস হেরে রংপুর ব্যাট করতে নেমে ৭২ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৯ সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন নাঈম ইসলাম। তাছাড়া এখন ক্রিজে আছেন তানভীর হায়দার ৪০* ও সোহরাওয়ার্দী ৩১* রানে। ২টি করে উইকেট নেন আল আমিন হোসেন ও আব্দুর রাজ্জাক।

সংক্ষিপ্ত স্কোর : ১ম ইনিংস

রংপুর- ১৬৯/০৫(৭২), নাঈম ইসলাম ৪৮, তানভীর হায়দার ৪০* ও সোহরাওয়ার্দী ৩১*।

সিলেট বনাম বরিশাল :

আজ দ্বিতীয় দিনে ম্যাচ শুরু হয়েছে সিলেট বনাম বরিশালের। বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় প্রথম দিনের খেলা। আজ বিকাল ৩টায় ম্যাচ শুরু হয়েছে। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বরিশাল ডিভিশনের অধিনায়ক ফজলে মাহমুদ। দ্বিতীয় দিন শেষে সিলেট ৩১ ওভারে ৩ উইকেট হারিয়ে ৬৮ রান সংগ্রহ করেছে। জাকির হাসান ৩২* রানে অপরাজিত আছেন, তার সাথে ক্রিজে আছেন অধিনায়ক অলক কাপালি ৮* রানে। কামরুল ইসলাম রাব্বি ২টি ও তাওহিদুল ইসলাম ১টি করে উইকেট নেন।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।