তিন উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

স্পোটর্সঃ

ইন্দোর টেস্টের প্রথম সেশনেই তিন উইকেট হারিয়ে চাপে পড়েছে সফরকারী বাংলাদেশ। ৬৩ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় টাইগাররা। এখন পর্যন্ত দলীয় সংগ্রহ ৩ উইকেটে ৭২। অপরাজিত আছেন অধিনায়ক মুমিনুল হক (২৬) ও মুশফিকুর রহিম (১৮)।

এই টেস্ট দিয়েই বাংলাদেশের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হয়েছে। সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মুমিনুল। তবে তার সিদ্ধান্তকে সম্মান দেখাতে পারেনি বাংলাদেশের টপ অর্ডার। দলীয় ১২ রানেই দুই ওপেনার ইমরুল কায়েস ও সাদমান ইসলামের উইকেট তুলে নেয় ভারতীয় পেসাররা। 

শুরু থেকেই দারুণ বল করে যাচ্ছিলেন দুই ভারতীয় পেসার উমেশ যাদব ও ইশান্ত শর্মা। প্রথম দুই ওভারই মেডেন নেন তারা। ষষ্ঠ ওভারের শেষ বলে উমেশের বলে স্লিপে অজিঙ্কা রাহানের হাতে ক্যাচ তুলে ফিরেন ইমরুল কায়েস। এর আগে ১৮ বলে ৬ রান করেন তিনি।

পরের ওভারেই অপর ওপেনার সাদমান ইসলামকে উইকেটকিপার ঋদ্ধিমান সাহার ক্যাচে পরিণত করেন ইশান্ত শর্মা। ২৪ বল খেলে সাদমানও ৬ রান করেই ফিরেন প্যাভিলিয়নে।

প্রতিরোধ ধরার আভাস দেয়া মোহাম্মদ মিথুনকেও ব্যর্থ করে দেন মোহাম্মদ শামি। তার বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন মিথুন। এর আগে ৩৬ বল মোকাবেলায় ১৩ রান করেন তিনি।

বিপর্যয়ের মুখে দলের হাল ধরে আছেন অভিষিক্ত অধিনায়ক মুমিনুল হক ও সাবেক অধিনায়ক ‘মিস্টার ডিপেন্ডেবল’ মুশফিকুর রহিম। 

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter