গোলাপি বলের ট্রিপল সেঞ্চুরি করলেন ওয়ার্নার

স্পোটর্সঃ

বল চলে গেছে বাউন্ডারি লাইনের ওপারে, ডান হাতে হেলমেট আর বাম হাতে প্রিয় ব্যাট, আর খানিকটা শূন্যে লাফ! চিরচেনা সেই উন্মাদ উদযাপনে মত্ত ডেভিড ওয়ার্নার। উদযাপনের ভেতরের গল্পটা হয়তো অনেকেরই জানা। কারণ চোখটা যে আকাশে। নিঃসন্দেহে প্রিয় বন্ধু ফিলিপ হিউজকেই উৎসর্গ করেছেন ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরিটি। 

অ্যাডিলেডে পাকিস্তানের বিপক্ষে দিবারাত্রির টেস্টের দ্বিতীয় দিন শনিবার প্রথমে আগের দিনের সেঞ্চুরিকে তিনি রূপ দেন ডাবলে। এরপর সেটিকে রূপান্তর করেন ট্রিপলে।

দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে গোলাপি বলের টেস্টে ট্রিপল সেঞ্চুরি করলেন ওয়ার্নার। এই টেস্টেই খেলা পাকিস্তান অধিনায়ক আজহার আলী এর আগে করেছিলেন অপরাজিত ৩০২ রান। ২০১৬ সালে দুবাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

লাল কিংবা গোলাপি বলের টেস্ট; প্রায় তিন বছর পর কোনো ব্যাটসম্যান ট্রিপল সেঞ্চুরি করলেন। সবশেষ ২০১৬ সালের ডিসেম্বরে চেন্নাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের করুন নায়ার করেছিলেন অপরাজিত ৩০৩।

এছাড়া অ্যাডিলেড ওভালে এই প্রথম কোনো ব্যাটসম্যান ট্রিপল সেঞ্চুরি করলেন। ওয়ার্নার ছাড়িয়ে গেছেন এই মাঠে ৮৮ বছর আগে স্যার ডন ব্র্যাডম্যানের করা অপরাজিত ২৯৯ রানকে।

ওয়ার্নারের ইনিংসটা থেমে যেতে পারত অবশ্য ২২৬ রানেই। মোহাম্মদ মুসার অফ স্টাম্পের বাইরের বল ড্রাইভ করে ক্যাচ দিয়েছিলেন গালিতে। কিন্তু মুসা ওভারস্টেপিং করেছিলেন। নো বলের কল্যাণে বেঁচে যান ওয়ার্নার।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter