দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৫, আহত ৩০

সারাদেশঃ

রাজবাড়ীর কালুখালীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৩০ যাত্রী।

আহতদের রাজবাড়ী সদর হাসপাতালসহ ফরিদপুর মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।

১৮ ডিসেম্বর, বুধবার বিকেল সাড়ে তিনটার দিকে উপজেলার দৌলতদিয়া-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গান্ধিমারা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- রাজবাড়ীর জেলার বাহাদুরপুর ইউনিয়নের মেঘনা গ্রামের জামান শেখের ছেলে মিজান শেখ (২৫), কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার ফরমান মণ্ডল (৭০), কুষ্টিয়া জেলার সদর থানার আবুল কাশেমের ছেলে মিলন (২৭)। অন্য দুইজনের নাম জানা যায়নি।

দুর্ঘটনাকবলিত বাস দুটি হলো- ঢাকা থেকে কুষ্টিয়াগামী দূরপাল্লার বাস লালন পরিবহন (ঢাকা মেট্রো স ১১-০২৪১) ও লোকাল বাস আরিফ এক্সক্লুসিভ (ঢাকা মেট্রো ব ১৪-০৪৭৬)।

লালন পরিবহনের যাত্রী ও নিহত ফরমান আলী মণ্ডলের জামাতা আলম মণ্ডল বলেন, তারা সকাল নয়টায় ঢাকার গাবতলী থেকে লালন পরিবহনের এই এসি বাসে করে রওনা দেন। শুরু থেকেই চালক বাস বেপরোয়াভাবে চালাচ্ছিলেন। এ নিয়ে যাত্রীরা তাকে সাবধান করে। কিন্তু তিনি কথা শোনেননি। পথে গোয়ালন্দ মোড়ের গতিরোধকের কাছে একটি পিকআপকেও ধাক্কা দেয়।

সরেজমিনে দেখা যায়, আরিফ এক্সক্লুসিভ তার নির্ধারিত লেন বামে রয়েছে। বাসটির ডান পাশ পুরোপুরি বিধ্বস্ত। আর লালন পরিবহন তার নির্ধারিত লেনের বাইরে রয়েছে। বাসটির সামনের দিক বিধ্বস্ত হয়েছে।

রাজবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ-পরিচালক মো. শওকত আলী জোয়াদ্দার জানান, দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে দুই যাত্রী নিহত হন। আর হাসপাতালে নেওয়ার পথে আরো তিন যাত্রী নিহত হন। নিহতদের মরদেহ রাজবাড়ী সদর হাসপাতালে রাখা হয়েছে।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter