২০০ বিঘার গাজা ক্ষেত ধ্বংস করেছে সেনাবাহিনী

সারাদেশঃ

খাগড়াছড়িতে প্রায় ২০০ বিঘা জমিতে করা প্রায় একশ কোটি টাকার গাজা ক্ষেত ধ্বংস করেছে সেনাবাহিনী। ২ জানুয়ারি, বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে মেজর আসিফ ইকবালের নেতৃত্বে এসব গাঁজা ক্ষেত ধ্বংস করা হয়।

খাগড়াছড়ি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক মো. আবুল কালাম জানান, গত কয়েক মাস ধরে আঞ্চলিক সন্ত্রাসী গোষ্ঠী এ ধরনের কর্মকাণ্ড পরিচালিত করছে। গোপন সংবাদের ভিত্তিতে মহালছড়ি সেনা জোনের নেতৃত্বে যৌথ বাহিনীর অভিযানে এতে প্রায় শত কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

তিন থানার দূর্গম সীমান্তবর্তী এলাকায় এ গাঁজার চাষ করা হচ্ছে জানিয়ে মাটিরাঙ্গা থানার এসআই মহিউদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পরিচালিত অভিযানের পর জড়িতদের খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়াসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদ ২নং ওয়ার্ড মেম্বার চন্দ্র কিরণ ত্রিপুরা জানান, ২নং ওয়ার্ডের আওতাধীন দূর্গম ধুইল্যা-কমলচরণ কার্বারী পাড়া এলাকায় চাকমা-ত্রিপুরা মিলে প্রায় ৫০ পরিবারের বসবাস।

এখানে গাঁজার চাষের বিষয়ে জানেন না দাবি করে তিনি বলেন, ‘গাঁজা ক্ষেত ধ্বংসের বিষয়ে খবর পেয়ে আমি এসে দেখি এখানে গাঁজার জগৎ হয়ে গেছে।’ ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে তার বিষয়ে ব্যবস্থা নিবেন বলে তিনি জানান।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter