নেহরু বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদে যোগ দিলেন দীপিকা

বিনোদনঃ
ভারতের রাজধানী দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের(জেএনইউ)শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেন বলিউড তারকা দীপিকা পাড়ুকোন।

শুধু মৌখিক পাশে থাকাই নয়- গতকাল ৭ জানুয়ারি, মঙ্গলবার সন্ধ্যায় সবরমতী টি-পয়েন্টে শিক্ষার্থীদের জমায়েতে সশরীরে উপস্থিত হয়ে প্রতিবাদে অংশ নেন তিনি।

শিক্ষার্থীদের সমাবেশে যোগ দেয়ার ব্যাপারে দীপিকা একটি সংবাদমাধ্যমে জানান, যে ভাবে ভয় না পেয়ে ছাত্রছাত্রীরা নিজেদের মতো মতামত তুলে ধরেছে, সে জন্য তিনি গর্বিত।

অবশেষে ছাত্রছাত্রীদের পাশে থাকার বার্তা দিতেই তিনি সশরীরে সমাবেশে যোগ দেন। এ সময় সমাবেশে আহত ছাত্রনেতা ঐশী ঘোষ, জেএনইউ’র সাবেক ছাত্রনেতা কানহাইয়া কুমারদের সাথে একই সারিতে দেখা যায় এই অভিনয়শিল্পীকে।

এদিকে জেএনইউ শিক্ষার্থীদের ওপর ক্ষমতাসীনদের ছাত্র সংগঠনের হামলায় প্রতিবাদে সরব বলিউডের একাংশ। অভিনেত্রী সোনম কাপুর, রিচা চাড্ডা, কঙ্কণা সেনশর্মা, অনুরাগ কাশ্যপ, তাপসী পান্নু, কৃতী শ্যাননসহ বেশ কয়েকজন এমন ঘটনার তীব্র প্রতিবাদ করেছেন। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে এ হামলার নিন্দা জানান।

এমনকি এ ঘটনার প্রতিবাদে সোমবার মুম্বাইয়ে আয়োজিত প্রতিবাদ মিছিলেও যোগ দিয়েছিলেন অনুরাগ কাশ্যপ, অনুরাগ বসু, তাপসী পান্নু, গহর খান, বিশাল ভারদ্বাজ, রিচা চাড্ডা, আলি ফজল, রীমা কাগতি, দিয়া মির্জাসহ বলিউডের বেশ কিছুচেনা মুখ। অনিল কাপুর ও আদিত্য রায় কাপুরকেও এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাতে দেখা গেছে।

গত ৫ জানুয়ারি, রবিবার রাতে জেএনইউ ক্যাম্পাসে লোহার রড নিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালায় মুখোশাধারী সন্ত্রাসীরা। তাদের হামলায় ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষসহ আহত হন অন্তত ২৬ জন। ছাত্র সংসদের পক্ষ থেকে এ হামলার জন্য আরএসএস’র ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি)–কে দায়ী করা হয়েছে। তারা ক্ষমতাসীন বিজেপির অঙ্গসংগঠন।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter