মুজিববর্ষে এক কোটি নারীকে প্রশিক্ষণ দেয়া হবে

মুজিববর্ষে এক কোটি নারীকে প্রশিক্ষণ দেয়া হবে

কর্মসংস্থানঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বা মুজিববর্ষে দেশের এক কোটি নারীকে স্বাবলম্বী করার লক্ষ্যে বিভিন্ন প্রশিক্ষণ দেয়া হবে বলে জানিয়েছেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেছা ইন্দিরা।

শনিবার পবা উপজেলা পরিষদ মিলনায়তনে রাজশাহী জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগের কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, মুজিববর্ষে প্রশিক্ষণ পাওয়ার পর এ এক কোটি নারী আর বেকার থাকবেন না। তারা নিজেরাই বিভিন্ন কাজের সঙ্গে নিজেদের সম্পৃক্ত করে স্বাবলম্বী হয়ে উঠবেন। এর ফলে দেশের মাথাপিছু আয় বাড়বে। দারিদ্র্য কমবে। নারীরাও দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।

আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক ইন্দিরা বলেন, বর্তমান সরকার নারী বান্ধব সরকার। নারীদের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার সরকারই জাতীয় সংসদে নারীদের আসন বাড়িয়ে ৫০টি করেছে। আর বিএনপি সরকার নারীদের অন্ধকারে ছুড়ে দিয়েছিল।

কর্মিসভায় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন, সংরক্ষিত নারী আসনের এমপি আদিবা আনজুম মিতা, জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক কাজী আবদুল ওয়াদুদ দারা উপস্থিত ছিলেন।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter