করোনায় আক্রান্ত প্রথম বাংলাদেশি শনাক্ত

করোনাভাইরাসে প্রথম বাংলাদেশি

স্বাস্থ্যঃ

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত প্রথম বাংলাদেশি শনাক্ত করা হয়েছে। তবে সেটা বাংলাদেশে নয়, সিঙ্গাপুরে।

প্রাণঘাতী এই করোনাভাইরাসে সিঙ্গাপুরে নতুন করে তিনজন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন বাংলাদেশি রয়েছে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে।

রবিবার সন্ধ্যায় সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৩ জনে। করোনাভাইরাসের বিস্তারের তালিকায় চীনের পর এখন দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত সিঙ্গাপুরে।

সিঙ্গাপুরের ইংরেজি দৈনিক স্ট্রেইট টাইমস বলছে, ৩৯ বছর বয়সী এক বাংলাদেশি প্রবাসীকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়। বাংলাদেশি এই প্রবাসীকে সিঙ্গাপুরের এনসিআইডির আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত ১ ফেব্রুয়ারি তার শরীরে করোনাভাইরাসের লক্ষণ পাওয়া যায়। পরে ৩ ফেব্রুয়ারি তাকে সিঙ্গাপুরের জিপি ক্লিনিকে পাঠানো হয়। এর দুদিন পর ৫ ফেব্রুয়ারি বাংলাদেশি এই প্রবাসীকে চাঙ্গি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৮০০ ছাড়িয়ে গেছে। এছাড়াও এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ১৯৮ জনে দাঁড়িয়েছে। মৃত্যুর এই সংখ্যা ২০০২-০৩ সালে ছড়িয়ে পড়া ‘সার্স’ ভাইরাসের সংক্রমণকেও হারমানিয়েছে। সে সময় সার্সে ৭৭৪ জনের মৃত্যু হয়েছিল।

এদিকে করোনাভাইরাসের বিস্তৃতিতে কিছুটা ‘স্থিতিশীলতা’ এসেছে বলে জনায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। যদিও এই ভাইরাসে প্রাণহানি সংখ্যা বেড়েই চলছে। বার্তাসংস্থা এএফপি’র এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter