ওয়াটার স্যালুটে সম্মানিত হবেন যুব ক্রিকেটাররা

ওয়াটার স্যালুটে সম্মানিত হবেন যুব ক্রিকেটাররা

স্পোর্টসঃ

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অর্জন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। বিশ্বকে জয় করা এই ইতিহাস গড়েন দেশের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। তাই আকবর আলির নেতৃত্বাধীন যুব দলকে বরণ করে নিতে কোনো কমতি রাখতে চায় না বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি)। দেশে ফিরেলে প্রথমেই জুনিয়র টাইগারা পাবেন ওয়াটার ক্যানন স্যালুট।

দেশের ক্রীড়াঙ্গনের কোনো অর্জনে এবারই প্রথম এমন নজির গড়তে যাচ্ছে বিসিবি। ১২ ফেব্রুয়ারি, বিকেল ৪টা ৫৫ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমান বিশ্বচ্যাম্পিয়নদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

ওয়াটার স্যালুটে অবতরণ করা বিমানের দুই পাশ থেকে অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে ছিটানো হয় পানি। অনেকটা বিয়ের গাড়িতে দুই পাশ থেকে ফুল ছিটানোর আদলে সম্মান জানানো হয় সংশ্লিষ্ট ব্যক্তি, কর্তৃপক্ষ কিংবা বিমানকে।

ওয়াটার স্যালুটের মাধ্যমে অভ্যর্থনা পাবে খেলোয়াড়, কোচিং স্টাফসহ পুরো দল। মূলত বিমানবন্দরে কোন এয়ারলাইন্স ও বিমানের প্রথম ও শেষ যাত্রায় এবং বিমানের কোনো কর্মকর্তার অবসরে যাওয়ার সময় এই ওয়াটার স্যালুট দেয়া হয়। কিন্তু দেশের ক্রীড়াঙ্গনে এমন নজির এটিই প্রথম।

ওয়াটার স্যালুটের পর আকবর আলির দলকে ফুল দিয়ে বরণ করবে বিসিবি।

এরপর বিমানবন্দরেই কাটা হবে কেক, সেখান থেকে সোজা বিসিবিতে।

এছাড়াও যুব দলের ছবি, ব্যানার, ফেস্টুনে ইতোমধ্যে ছেয়ে গেছে বিসিবি ভবনের দেয়াল। গতকাল সন্ধ্যা থেকেই জ্বলতে শুরু করেছে তারা বাতিও।

বিসিবিতে ফিরে বিসিবির অন্যান্য আয়োজনের পর সংবাদ সম্মেলন শেষে ঘরে ফিরবে টাইগাররা। ঢাকার বাইরের ক্রিকেটাররা রাত কাটাবেন বিসিবিতেই। যদিও ঢাকার ভেতরে থাকা ক্রিকেটারদের ছেড়ে দেয়া হবে রাতেই।

প্রসঙ্গত, এর আগে বিভিন্ন ফুটবল দলকেও সাফল্য অর্জন শেষে দেশে ফেরার পর এমন অভ্যর্থনা দিতে দেখা গেছে।

২০১৮ বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দল, ২০১৬ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হওয়া পর্তুগালও দেশে ফিরে পেয়েছে ওয়াটার স্যালুট। এবার সেই তালিকায় যুক্ত হচ্ছে বাংলাদেশের জুনিয়র টাইগারাও।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।