ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং সম্মেলন অনুষ্ঠিত

ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং সম্মেলন অনুষ্ঠিত

অর্থনীতিঃ
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ঢাকা নর্থ ও সিলেট জোনের এজেন্ট ব্যাংকিং ব্যবসায় উন্নয়ন সম্মেলন এবং মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক কর্মশালা ১৩ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার রাজধানীর একটি কনভেনশন হলে অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনক্লুশন ডিভিশনের জেনারেল ম্যানেজার আনোয়ারুল ইসলাম। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও ক্যামেলকো আবু রেজা মো. ইয়াহিয়া এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা ও ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আলী।

স্বাগত বক্তব্য প্রদান করেন এজেন্ট ব্যাংকিং ডিভিশন প্রধান মো. মাহবুব আলম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. সিদ্দিকুর রহমান, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ সাঈদ উল্লাহ, জি এম মোহাম্মদ গিয়াস উদ্দিন কাদের ও রফিকুল আলম, ঢাকা নর্থ জোনপ্রধান মিজানুর রহমান এবং সিলেট জোনপ্রধান শিকদার মো. শিহাবুদ্দিন।

সম্মেলনে ঢাকা নর্থ ও সিলেট জোনের শাখা ব্যবস্থাপক ও এজেন্টগণ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক আলোচনা করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে জি এম আনোয়ারুল ইসলাম বলেন, ইসলামী ব্যাংক বাংলাদেশের ব্যাংকিং সেক্টরে একটি ব্র্যান্ড। রেমিট্যান্স আহরণেও এ ব্যাংক সুনামের সাথে নেতৃত্ব দিচ্ছে। এ ব্যাংকের সুনামকে কাজে লাগিয়ে এজেন্টগণ খুব সহজেই আমানত ও রেমিট্যান্স সংগ্রহ করতে পারেন। খুব অল্প সময়ে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং নেটওয়ার্ক বৃদ্ধি পেয়েছে এবং উল্লেখযোগ্য আমানত সংগহ করেছে। এ ধারা অব্যাহত থাকলে অল্প সময়ের মধ্যেই এ ব্যাংক এজেন্ট ব্যাংকিংয়ে নেতৃত্ব দিবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম বলেন, ইসলামী ব্যাংক গণমানুষের আস্থা ও নির্ভরতার প্রতীক। ব্যাংক কর্মকর্তা ও এজেন্টগণের সততা, দক্ষতা ও আন্তরিকতার কারণে মাত্র দু’ বছরেই এক হাজারের অধিক আউটলেট স্থাপন করে প্রায় ৫ লক্ষ মানুষকে সরাসরি আর্থিক অন্তর্ভূক্তির আওতায় এনে দেড় হাজার কোটি টাকার বেশি আমানত সংগ্রহ করেছে এই ব্যাংক। খুব শীগ্রই এজেন্ট আউটলেটের মাধ্যমে বিনিয়োগ কার্যক্রমও শুরু হবে বলে জানান তিনি। প্রত্যন্ত অঞ্চলে ব্যাংকের প্রতিনিধি হিসেবে সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে এজেন্টগণকে কাজ করার জন্য আহবান জানান তিনি।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।