ঢাকা-১০ আসনের মনোনয়ন ফরম কিনলেন যাঁরা

ঢাকা-১০ আসনের মনোনয়ন ফরম কিনলেন যাঁরা

রাজনীতিঃ
ঢাকা-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণের শেষ দিন ছিল আজ। শেষ দিনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১০ জন।

শেষ পর্যন্ত হেভিওয়েট এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, বৃহত্তর ধানমণ্ডি থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল এবং এফবিসিসিআই’র সাবেক সভাপতি শফিউল আলম মহিউদ্দিন।

শুক্রবার বিকেলে মনোনয়ন ফরম সংগ্রহের পর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বসে তা পূরণ করে জমা দেন সাঈদ খোকন। তার সঙ্গে সাংবাদিকরা কথা বলার চেষ্টা করলে তিনি এড়িয়ে যান।

এরপর বিকেলে মনোনয়ন ফরম জমা দেন বৃহত্তর ধানমণ্ডি থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং ২০০৮ সালে ঢাকা-১০ সংসদীয় আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া কাজী মোর্শেদ হোসেন কামাল। অবশ্য পরে তিনি ব্যারিস্টার ফজলে নূর তাপসের জন্য তার মনোনয়ন ফরম প্রত্যাহার করে নেন।

আর বৃহস্পতিবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন এফবিসিসিআই’র সাবেক সভাপতি শফিউল আলম মহিউদ্দিন।

এ আসনে নৌকা প্রতীক চেয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন: মেজর ইয়াদ আলী ফকির, মো: শফিউল ইসলাম মহিউদ্দিন, অ্যাডভোকেট ড. বশির আহমেদ, আদম তমিজী হক, ড. আব্দুল ওয়াদুদ, মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, মো: কুদ্দুসুর রহমান, এ এস এম কামরুল আহসান, কাজী মোর্শেদ হোসেন কামাল এবং মোঃ সাঈদ খোকন।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর ঢাকা-১০ আসনের সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এরপর এ আসনটি শূন্য ঘোষণা করা হয়। গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনে ফজলে নূর তাপস মেয়র নির্বাচিত হন।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter