করোনা সংক্রমণ রোধে ফুডপান্ডার সতর্ক পদক্ষেপ

কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে ফুডপান্ডার সতর্ক পদক্ষেপ

অনলাইনঃ
বিশ্বব্যাপী চলছে করোনা ভাইরাসের প্রকোপ, সম্প্রতি যার প্রভাব পড়েছে বাংলাদেশেও। এই ভাইরাসের সংক্রমণের বিস্তার রোধে বাংলাদেশের শীর্ষস্থানীয় অনলাইন ভিত্তিক খাবার অর্ডার এবং ডেলিভারি প্রতিষ্ঠান ফুডপান্ডা তাদের গ্রাহকদের জন্য নিয়ে এসেছে সচেতনতার বার্তা। গ্রাহক, রেস্টুরেন্ট পার্টনার ও রাইডারদের স্বাস্থ্যসুরক্ষার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে প্রতিষ্ঠানটি।

কোভিড-১৯ প্রতিরোধে গ্রাহকদের সুরক্ষার্থে ইতোমধ্যে ফুডপান্ডা তাদের রাইডারদের কাছে এই সচেতনতার বার্তা পৌঁছে দিয়েছে। একইসাথে সংস্পর্শ কমিয়ে আনতে তারা ডেবিট অথবা ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইন পেমেন্ট অপশনগুলো ব্যবহারের জন্য অর্থাৎ ক্যাশবিহীন পেমেন্ট সুবিধা ব্যবহারে গ্রাহকদের উদ্বুদ্ধ করছে। এছাড়া গ্রাহকদের সুরক্ষার্থে সংস্পর্শবিহীন খাবার ডেলিভারির জন্য অর্ডার করা খাবার বাসা কিংবা অফিসের সামনে নির্দিষ্ট স্থানে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

কোভিড-১৯ প্রতিরোধে ফুডপান্ডার সকল রাইডারদেরকে ফেসমাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার প্রদান করা হয়েছে, পাশাপাশি বাসা এবং কর্মস্থলে প্রতিনিয়ত সঠিক নিয়মে হাত ধোয়া নিশ্চিত করতে ফুডপান্ডা সম্প্রতি লাইফবয়ের সাথে একটি চুক্তি সম্পাদন করেছে, যার অধীনে ফুডপান্ডার সকল রাইডার এবং রেস্টুরেন্ট পার্টনারদের লাইফবয় হ্যান্ড ওয়াশ প্রদান করা হবে।

ফুডপান্ডা বাংলাদেশ-এর সিইও আম্বারিন রেজা বলেন, “বর্তমান পরিস্থিতি বিবেচনা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়মাবলী অবলম্বনের বিষয়ে আমরা আমাদের তালিকাভুক্ত রেস্টুরেন্টগুলোর সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। সেই সাথে সাধারণ খাদ্য ও স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে অতিরিক্ত সাবধানতা অবলম্বনের পরামর্শ দিয়ে যাচ্ছি। ফুডপান্ডা তাদের অংশীদারদের সুস্থতার জন্য প্রতিশ্রুতিবদ্ধ, সেই সাথে চলমান পরিস্থিতি পর্যবেক্ষণ করতে থাকবে এবং প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করবে”।

এদিকে বিশ্বব্যাপী করোনা মহামারীর এই কঠিন সময়ে আর্থিক সংকট কাটিয়ে উঠতে পার্টনার রেস্টুরেন্টগুলোকে সহযোগিতা প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে ফুডপান্ডা।

ফুডপান্ডা তাদের পার্টনারদের জন্য একটি যোগাযোগ ব্যবস্থা ও তথ্য শেয়ারিং কৌশল নিয়ে এসেছে। এছাড়া রেস্টুরেন্টগুলোতে বিতরণ করার জন্য কোভিড-১৯ এর সংক্রমণ প্রতিরোধমূলক পোস্টারসহ ফেসমাস্ক ও মিনি লাইফবয় হ্যান্ড ওয়াশ সমন্বিত কেয়ার প্যাকেজ প্রস্তুত করা হয়েছে।

স্বাস্থ্যসেবা কর্মীদের গুরুত্ব বিবেচনা করে, কোভিড-১৯ মোকাবেলায় প্রথমে এগিয়ে আসা স্বাস্থ্যসেবা কর্মী ও তাদের সাথে কাজ করতে আগ্রহী স্বেচ্ছাসেবীদের বিনামূল্যে ২০,০০০ খাবারের প্যাকেট সরবরাহ করবে ফুডপান্ডা।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।