বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ, গুলিতে নিহত ১

বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ, গুলিতে নিহত ১

সারাদেশঃ

দিনাজপুরের বিরলে বকেয়া বেতনের দাবিতে পাটকল শ্রমিকদের বিক্ষোভের সময় গুলিতে একজন নিহত হয়েছে।

২৫ মার্চ, বুধবার রাত ৯টার দিকে দিনাজপুরের বিরল উপজেলার রুপালী বাংলা জুট মিল চত্বরে এই ঘটনা ঘটে।

নিহত সুরত আলী মিলের পাশেই চা বিক্রি করতেন। হুসনা মোড়ের মোহাম্মদ আলীর ছেলে সুরত।

মিল শ্রমিকরা জানান, বুধবার বিকেলে কোনো নোটিশ ছাড়াই মিল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এ ঘটনায় বিক্ষুব্ধ হয়ে উঠে শ্রমিকরা। তারা বকেয়া বেতন-ভাতার দাবিতে সন্ধ্যার পর থেকে মিল গেটে সমবেত হতে শুরু করেন। রাত সাড়ে আটটার দিকে রুপালী বাংলা জুট মিলের ব্যবস্থাপনা পরিচালক ও বিরল উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এম আব্দুল লতিফ ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। কিন্তু শ্রমিকরা তাদের বকেয়া বেতন চেয়ে শ্লোগান দিতে থাকেন।

একপর্যায়ে শ্রমিকদের দাবি মেনে না নিয়ে আব্দুল লতিফ ঘটনাস্থল ত্যাগ করার চেষ্টা করলে শ্রমিকরা ভাঙচুর শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করে। এ সময় পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষের সময় পুলিশের গুলিতে ঘটনাস্থলেই সুরত আলী নিহত হয়। আহত হয় তিন পুলিশসহ আরো ১৩ শ্রমিক।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসিম হাবিব। তিনি জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১২ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে। এ ঘটনায় আহত হয়েছেন তিন পুলিশ সদস্য।

বিরল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আব্দুল মোকাদ্দেস জানান, একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।

নিহত ব্যক্তির থুতনিতে একটি গুলির চিহ্ন পাওয়া গেছে। লাশ ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

-এইচ

Print Friendly, PDF & Email
FacebookTwitter

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।