কেউ নিহত হয়নিঃ ছাত্রলীগ সাধারণ সম্পাদক

অনলাইন ডেস্কঃ

চলমান ছাত্র আন্দোলনে রাজধানীর ধানমণ্ডিতে কয়েক ঘণ্টা ধাওয়া পাল্টা ধাওয়া বা সংঘর্ষের পর সাধারণ শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত হন ছাত্রলীগের নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক।

তাঁরা ছাত্রদের আন্দোলনে সমর্থন জানিয়ে তাদের আন্দোলন স্থগিত করার আহ্বান জানান।

আজ শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিজিবির প্রধান গেটের সামনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ছাত্রদের উদ্দেশে বলেন, ইসলামী ছাত্রশিবিরের ছেলেরা স্কুল ড্রেস বানাচ্ছে। তারা ভুয়া আইডি কার্ড বানিয়ে তোমাদের মধ্যে ঢুকে গেছে। তারাই আওয়ামী লীগ অফিসে হামলা চালিয়ে কয়েক ছাত্র নিহতের গুজব ছড়িয়েছে।

গোলাম রাব্বানী বলেন, আন্দোলনকারী ছাত্রদের মধ্য থেকে কয়েকজন প্রতিনিধি সঙ্গে নিয়ে আমরা পার্টি অফিসে গিয়ে তাদের দেখিয়েছি সেখানে কাউকে আটকে রাখা হয়নি।

এ সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছাত্রদের কাছে জানতে চান, কেউ মারা গেছে এমন কোনো প্রমাণ তোমাদের কাছে আছে? তাহলে নাম বলো।

তখন ছাত্ররা নেই বলে জানান।

পরে গোলাম রাব্বানী ছাত্রদের সব দাবি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেনে নিয়েছেন উল্লেখ করে এ বিষয়ে সরকারের গৃহীত পদক্ষেপ তুলে ধরেন।

এসব পদক্ষেপ বাস্তবায়নের জন্য এক সপ্তাহ আন্দোলন স্থগিত রাখার আহ্বান জানান। এ সময় ছাত্রদের মধ্যে কিছু অংশ মেনে নেন। আর কিছু অংশ রাস্তা ছাড়বেন না বলে চিৎকার শুরু করেন।

এ অবস্থায় ছাত্রলীগ সাধারণ সম্পাদক ঘটনাস্থল ত্যাগ করেন।

এর আগে আজ শনিবার দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ অফিসে হামলার অভিযোগ এনে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। এতে বেশ কয়েকজন ছাত্র আহত হয়। এরপর ফেসবুকে চার ছাত্র নিহত ও মেয়েদের ধর্ষণের গুজব ছড়ানো হয়।

পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে জানান, দুর্বৃত্তরা আওয়ামী লীগ অফিসে হামলা চালায়। এতে দলটির ১৭ জন নেতাকর্মী আহত হয়েছে। তারা হাসপাতালে আছে। তিনিও ছাত্রদের আন্দোলনে সরকারের সমর্থনের কথা উল্লেখ করেন।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter