মদিনায় মড়েলদের খোলমেলা ফটোশুট, বিতর্ক চরমে

মদিনায় মড়েলদের খোলমেলা ফটোশুট, বিতর্ক চরমে

বিনোদনঃ
সৌদি আরবের মদিনায় ফটোশুট করা নিয়ে প্রবল বিতর্ক দেখা দিয়েছে। ‘ভোগ-অ্যারাবিয়া’ ম্যাগাজিনের জন্য ওই ছবিগুলো ধারণ করা হয়। ‘ভোগ-অ্যারাবিয়া’ মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক জনপ্রিয় সাময়িকীর সৌদি সংস্করণ। গত ৮ জুলাই কিছু ছবি ওই ম্যাগাজিনে প্রকাশ করা হয়।

ওই ফটোশুট ২৪ ঘণ্টা ধরে চলে, এতে অংশ নেয়- কেট মস, মার্সিয়া কার্লা বসকোনো, ক্যানডিস সোয়েনপোল, জর্ডান ডান, জিয়াও ওয়েন এবং অ্যালেক ওয়েকের মতো মডেলরা। ফটোশুটটির আয়োজন করেছেন লেবানীয় ডিজাইনার এলি মিজরাহি।

মদিনা প্রদেশের আল-উলা এলাকায় মডেল ফটোশুটের আয়োজন করা হয়। ‘আল-উলায় ২৪ ঘণ্টা’ নামের ওই ফটোশুটে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সুপার মডেলদের খোলামেলা আঁটসাঁট পোশাকে দেখা যাচ্ছে।

ফটোশুটের স্থানটি মুসলিমদের পবিত্র স্থান মদিনা শহর থেকে ৩০০ কিলোমিটারের মধ্যে। তাই মদিনায় এমন খোলামেলা ছবি দেশটির মুসলমানদের মধ্যে প্রবল আপত্তির সৃষ্টি করেছে।

এক সৌদি নাগরিক টুইটে লিখেছেন, ‘সৌদি আরব প্রশাসন নারীদের গাড়ি চালানোর স্বাধীনতা দেয় না, অথচ এরকম খোলামেলা ছবি তোলার আয়োজন করেছে।’

মিডল ইস্ট মনিটর’র খবরে বলা হয়, তেলে নির্ভর অর্থনৈতিক ব্যবস্থা থেকে বের হওয়ার চেষ্টা করছে সৌদি রাজপরিবার। ভবিষ্যৎ অর্থনীতির চাকাকে সচল রাখতে পর্যটন শিল্পের ওপর নজর দিচ্ছে দেশটি। তাই সৌদি পর্যটনকেন্দ্রগুলোকে জনপ্রিয় করতে এই ফটোশুটের আয়োজন করা হয়।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter